chandpurreport 44

সাবেক শিবির নেতা আ. লীগ প্রার্থী

সিলেট অফিস:

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার দক্ষিণ রনিখাই ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন ইকবাল হোসেন ইমাদ। তিনি একসময় শিবিরের নেতা ছিলেন। এ নিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের কেউ কেউ সমালোচনামুখর হয়েছেন।

স্থানীয় সূত্র এবং উপজেলা আওয়ামী লীগের একাধিক নেতার কাছ থেকে জানা গেছে, ইকবাল হোসেন ইমাদ ২০০৬-০৭ সালে কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রশিবিরের সেক্রেটারি ছিলেন। তিনি ২০১৬ সাল পর্যন্ত জামায়াত-শিবিরের রাজনীতিতে জড়িত ছিলেন। দুই বছর বিরতি দিয়ে তিনি ২০১৮ সালে আওয়ামী লীগে যোগ দেন। পরের বছর ২০১৯ সালে তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সদস্যপদ পান।

কোম্পানীগঞ্জ থানা শিবিরের তালিকা ঘেঁটে দেখা গেছে, ২০০৬ সালে মুহাম্মদ আব্দুশ শাকুর সভাপতির দায়িত্বে থাকাকালে তিনজন শিবিরের সেক্রেটারির দায়িত্ব পালন করেন। এর মধ্যে প্রথমে মো. শফিকুল ইসলাম, এরপর ইকবাল হোসেন ইমাদ এবং সর্বশেষ আবারও শফিকুল ইসলাম এই দায়িত্বে ছিলেন। তাঁদের নামের পাশে বন্ধনীতে আংশিক শব্দ লেখা রয়েছে। তবে ২০০৭ সালে ইমাদ আবারও সেক্রেটারির দায়িত্ব পান। সেই সময় সভাপতি ছিলেন মো. শফিকুল ইসলাম।

ইমাদের নামে ফেসবুক আইডিতে মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত বেশ কয়েকজন জামায়াত নেতার পক্ষে স্ট্যাটাস দেওয়া ছিল। সেগুলোর স্ক্রিনশট দিয়ে ফেসবুকে সমালোচনা করছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এ বিষয়ে দক্ষিণ রনিখাই ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এখলাছ আলী কালের কণ্ঠকে বলেন, ‘শুরু থেকে প্রতিবাদ করেছি। আমার সঙ্গে প্রতিবাদ করেছেন আমাদের সাধারণ সম্পাদক নজমুল ইসলাম এবং উপজেলা আওয়ামী লীগের সদস্য খলিলুর রহমান। কিন্তু আমাদের প্রতিবাদ টেকেনি।’

সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল আলিম তুষার তার ফেসবুক স্ট্যাটাসে লেখেন, ‘সিলেটে ইউনিয়ন পরিষদ নির্বাচনে জামায়াত নেতাদের হাতে নৌকা তুলে দেওয়া হয়েছে। এতগুলো সুস্পষ্ট অভিযোগ থাকার পরেও কিভাবে তারা নৌকা পায়?’

তবে জামায়াত-শিবিরের রাজনীতির সঙ্গে সম্পৃক্ততার অভিযোগ অস্বীকার করে ইকবাল হোসেন ইমাদ কালের কণ্ঠকে বলেন, ‘আমার প্রতিপক্ষ আমার বিরুদ্ধে এসব রটাচ্ছেন। এসব সত্য নয়। আমি শিবিরের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলাম না। যার কথা বলা হচ্ছে তিনি আরেকজন।’ এ ছাড়া গতকাল এক সংবাদ সম্মেলনে তিনি দাবি করেন, দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে প্রতিপক্ষরা তাঁর বিরুদ্ধে কুৎসা রটাচ্ছেন।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরো পড়ুন : যৌন রোগের কারণ ও প্রতিকার

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : গেজ, অশ্ব,পাইলসের সহজ চিকিৎসা

আরো পড়ুন : মলদ্বার দিয়ে রক্ত পড়ার হোমিও চিকিৎসা

58 জন পড়েছেন
শেয়ার করুন