গ্রাম পুলিশের অসহায়

হাইমচরে গ্রাম-পুলিশের অসহায় পরিবারের পাশে ওসি মাহবুবুর রহমান

সাহেদ হোসেন দিপু :
বর্তমানের বাংলাদেশ পুলিশের কিছু ব্যাক্তি তাদের আদর্শ ও মানবিকতার ওপড়ে অটল থেকে অসহায় মানুষের পাশে প্রতিনিয়ত দাড়িয়েছেন। জনগনকে আশ্বস্ত করেছেন যে পুলিশ আসলেই জনগনের কতটা আপন হতে পারে। তেমনই একজন হলেন হাইমচর থানা অফিসার ইনচার্জ মো. মাহবুবুর রহমান মোল্লা।

তিনি হাইমচর থানায় যোগদান করার পর থেকে আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রনের পাশাপাশি কোন না কোন ভাবে নিজেকে মানবিক কাজে নিয়োজিত রেখেছেন। তারই ধারাবাহিকতায় তিনি আজ সোমবার হাইমচরে করোনার উপর্সগ নিয়ে মৃত গ্রাম পুলিশ বিল্লাল হোসেন দেওয়ানের অসহায় পরিবারের পাশে মানবিক আর্থিক সহযোগীতা নিয়ে পাশে দাড়িয়েছেন ।

জানাজায়, গত ২৯ জুলাই করোনায় উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেন গাজিপুর ইউনিয়নের গ্রাম পুলিশ বিল্লাল দেওয়ান। গ্রাম পুলিশ বিল্লাল দেওয়ানের স্ত্রী ৩ ছেলে ও ২ মেয়ে নিয়ে অসহায় হয়ে মানবেতর জীবনযাপন করেন। ৪ অক্টোবর হাইমচর থানা অফিসার ইনচার্জ মো. মাহবুবুর রহমান মোল্লাহ মৃত গ্রাম পুলিশের পরিবারের খোজ খবর নেন ও জেলা পুলিশের মানবিক কার্যক্রমের অংশ হিসেবে এবং থানা পুলিশের পক্ষ থেকে মানবিক আর্থিক সহায়তা প্রদান করেন।

ভবিষ্যতে ঐ পরিবারের যে কোন ধরনের সাহায্য সহযোগীতা নিয়ে পাশে থাকারও আশ্বাস প্রদান করেন তিনি।

হাইমচর থানা অফিসার ইনচার্জ মো. মাহবুবুর রহমান মোল্লা জানান, গ্রাম পুলিশ বিল্লাল দেওয়ান করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করার পর থেকে তার পরিবার ছেলে মেয়েদের নিয়ে অসহায় হয়ে পড়ে। আমি চাঁদপুর জেলা পুলিশ সুপার জনাব মো. মিলন মাহমুদ বিপিএম (বার) মহোদয়ের নির্দেশক্রমে জেলা পুলিশের মানবিক কার্যক্রম এর অংশ হিসেবে এ অসহায় পরিবারের খোজ খবর নিয়ে তাকে মানবিক আর্থিক সহায়তা প্রদান করি।

তিনি বলেন, আমি চেষ্টা করি আমার দ্বায়িত্বপালনের পাশাপাশি সহযোগীতা নিয়ে অসহায় মানুষজনের পাশে দাড়াতে। কোন এক সময় এই থানায় হয়তো আমি থাকবো না। তখন আমার এ কর্ম-ই মানুষের মনে স্মরন হয়ে থাকবে বলে আমি বিশ্বাস করি।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরো পড়ুন : যৌন রোগের কারণ ও প্রতিকার

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : গেজ, অশ্ব,পাইলসের সহজ চিকিৎসা

 20 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন