chandpurreport 71

হাজীগঞ্জে সংঘর্ষের ঘটনায় ২ হাজার জনকে আসামী করে ২ মামলা

নিউজ ডেস্ক : চাঁদপুরের হাজীগঞ্জে পূজা মন্ডপে হামলা ও পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় দুটি মামলা দায়ের করা হয়েছে বলে বৃহস্পতিবার রাতে এটি নিশ্চিত করেন হাজীগঞ্জ থানার ওসি মোহাম্মদ হারুনুর রশিদ। খবর প্রিয় চাঁদপুর থেকে

এসব মামলায় বাদী হন থানা পুলিশ। এসব মামলায় ৫ থেকে ৬জন নামধারী বাকি আরও ২ হাজার জনকে আসামী করা হয়। তবে এ পর্যন্ত এই ঘটনায় পুলিশ ৭জনকে আটক দেখানো হয়। বাকিদের আজ বৃহস্পতিবার রাত থেকে ধরতে চিরুনী অভিযানে নামবে বলে জানা গেছে।

এদিকে হাজীগঞ্জের বিভিন্ন মন্দিরে হামলার বিষয়ে সেসব মন্দির কমিটির পক্ষে আরও কয়েকটি মামলার প্রস্ততি নিচ্ছেন বলে পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক মিঠুন ভদ্র নিশ্চিত করেন।

হাজীগঞ্জ উপজেলার দায়িত্ব প্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার সোহেল মাহমুদ বলেন, শুক্রবার পবিত্র জুমার নামাজের দিনও ১৪৪ধারা অব্যাহত থাকবে। পুরো হাজীগঞ্জে অতিরিক্ত পুলিশ বিজিবি সার্বক্ষনিক নজরদারিতে রাখা হবে।

এদিকে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় হাজীগঞ্জে নিহত চারজনের লাশ স্ব স্ব পরিবারের কাছে নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা ও বিজিবির সহায়তা হস্তান্তর ও দাফন সম্পন্ন করা হয় বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার নিশ্চিত করেন।

প্রসঙ্গত, কুমিল্লায় পবিত্র কোরান অবমাননার ঘটনাকে কেন্দ্র করে বুধবার রাত সোয়া ৮টায় হাজীগগঞ্জ বাজারে ৫শতাধিক লোকের একটি মিছিল বের হয়। পরে মিছিলটি বাজারের লক্ষী নারায়ন মন্দিরের কাছে এলে সেখান থেকে ইটপাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলি চালায়। এ নিয়ে দফায় দফায় পুলিশ জনতার রাত প্রায় সাড়ে ৯টা পর্যন্ত সংঘর্ষ চলে। এতে পুলিশের গুলিতে ৪জন নিহত ও পুলিশসহ অন্তত ৫০জন আহত হওয়ার খবর পাওয়া যায়।

অপরদিকে বিক্ষুব্ধ প্রায় ৭৫ জন তোহিদী জনতার আহত হওয়ার খবর জানিয়েছেন বিভিন্ন সূত্র।
হাজীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলার কর্মকর্তা ডা.সোহেব আহমেদ চিশতি বলেন,এ ঘটনায় তার হাসপাতালে ২৩ পুলিশ সদস্য ১৩ জন সাধারণ আহত হয়ে চিকিৎসা নেন। এর মধ্যে গুরুতর ১৩জনকে তারা রেফার করে দেন।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরও পড়ুন: বীর্যমনি ফল বা মিরছিদানার উপকারিতা

আরো পড়ুন : অর্শ গেজ পাইলস বা ফিস্টুলা রোগের চিকিৎসা

আরো পড়ুন :  নারী-পুরুষের যৌন দুর্বলতা এবং চিকিৎসা

আরো পড়ুন : দীর্ঘস্থায়ী সহবাস করার উপায়

219 জন পড়েছেন
শেয়ার করুন