chandpurreport 99

হাজীগঞ্জ-রামগঞ্জ ব্যস্তময় সড়কে দায়সারা সংস্কার ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরের সড়কগুলোর মধ্যে অন্যতম ব্যস্তময় সড়ক হচ্ছে হাজীগঞ্জ রামগঞ্জ ২০ কিলো আঞ্চলিক মহাসড়ক। যা প্রতিদিনই বাইপাশ সড়ক হিসাবে কুমিল্লা, নারায়নগঞ্জ, ঢাকা, লক্ষীপুর, নোয়াখালী ও চট্রগ্রামের বাস, ট্রাক, কার্গো, মাইক্রোসহ ছোটবড় যানবাহন চলাচল করে আসছে। সেই সড়কে দায় সারা সংস্কারের ফলে জায়গায় জায়গায় ছোট বড় গর্তের ফলে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন।

জানাযায়, গত কয়েক বছর ধরে হাজীগঞ্জ রামগঞ্জ দুই উপজেলার ব্যস্তময় এ সড়কে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রী সাধারণসহ স্থানীয়দের। সড়কটিতে গত এক বছর ধরে সড়ক ও জনপদ বিভাগের পক্ষ থেকে দায়সারা সংস্কার ছাড়া বড় ধরনের কোন উদ্যোগ গ্রহণ করতে দেখা যায়নি বলে অভিযোগ পাওয়া যায়।

সরেজমিনে দেখা যায়, হাজীগঞ্জ বাজারে ব্রিজের উপর, জিয়ানগর এলাকা, রনি -অনি বিক্সফিল্ডের সামনে, বেলচোঁ বাজার, সেন্দ্রা বাজার, মনতলা বাজার ও চাঁদপুর অংশের শেষ সীমানা ঘনিয়া পর্যন্ত ১০ কিলোমিটার সড়কে ঝুঁকিতে পরিনত হয়েছে। এসব স্থানে সড়কের কার্পেট উঠে ছোট থেকে বড় আকারের গর্ত সৃষ্টি হয়েছে।

বর্ষার শুরু থেকে অতি বৃষ্টির ফলে এসব স্থানে দিন দিন গর্তের আকার বড় হয়ে পানিবন্ধী অবস্থায় যানবাহন চলাচল করে আসছে। আর এতে করে প্রতিনিহিত ঘটছে ছোট বড় দুর্ঘটনা।

বিশেষ করে মাইক্রো, সিএনজি, অটো রিক্সা ও মোটরসাইকেলের চাকা এসব গর্তে পড়ে আটকে যায়। অনেকেই নিয়ন্ত্র হারিয়ে সড়কের উপর পড়ে হাত, পাসহ শরীরের বিভিন্ন অংশে যখমের মত একাধিক ঘটনা ঘটেছে বলে স্থানীয় ব্যবসায়ীরা জানান।

মনতলা বাজারের ব্যবসায়ী মহিন শেখ, সম্রাট পাটোওয়ারী ও শাওন মিয়া বলেন, আমাদের চোঁখের সামনে প্রায় প্রতিদিনই ৪ থেকে ৫ টা দূর্ঘটনা ঘটে আসছে। বিষয়টি নিয়ে আমরা চাঁদপুর সড়ক ও জনপদ বিভাগে ফোন করে অবহিত করেছি, কিন্তু দায়সারা কিছু ইটের কণা ফেলে চলে যায়। বর্তমানে মনতলা বাজারের উপরেই ছোট বড় একাধিক গর্ত রয়েছে। যেখানে একটু বৃষ্টি হলে প্রায় হাটুর উপরে পানি জমে যায়।

সড়কে চলাচলরত ড্রাইভার ও একাধিক যাত্রী দুর্ভোগের কথা তুলে ধরে বলেন, আমরা এ সড়কের বিশেষ করে মনতলা ও ঘনিয়া স্থানে আসলে চরম দুর্ভোগে পড়তে হয়। আমরা এ দুর্ভোগ থেকে পরিত্রাণ চাই।

স্থানীয়রা বলেন, হাজীগঞ্জ ফরিদগঞ্জ ও রামগঞ্জ উপজেলার সীমান্তবর্তী স্থানে সড়কটির বড় সমস্যা। এখানে সড়ক ও জনপদ বিভাগ ও ঠিকাদার প্রতিষ্ঠানের কোন লোক গত দুই বছরেও সংস্কার করতে আসেনি।

সড়ক ও জনপদ বিভাগের হাজীগঞ্জ সার্কেলের উপ- সহকারী পৌকশলী মো. মারুফ হোসেন বলেন, আমাদের জনবল সংকট, নির্দিষ্ট সময়ের মধ্যে মেরামত কাজ করা হবে। তবে সড়কটির বেলঁচো ও মনতলা বাজারে সব চেয়ে খারাপ অবস্থা। বাজারের নেতৃবৃন্দের বলেছি, দুই পাশে পানি কাটার জন্য ড্রেনেজ ব্যবস্থা করে দিলে আমরা সুন্দরে কাজটা সম্পন্ন করতে পারবো।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরও পড়ুন: বীর্যমনি ফল বা মিরছিদানার উপকারিতা

আরো পড়ুন : অর্শ গেজ পাইলস বা ফিস্টুলা রোগের চিকিৎসা

আরো পড়ুন :  নারী-পুরুষের যৌন দুর্বলতা এবং চিকিৎসা

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকারে শক্তিশালী ভেষজ ঔষধ

আরো পড়ুন : দীর্ঘস্থায়ী সহবাস করার উপায়

95 জন পড়েছেন
শেয়ার করুন