chandpurreport 221

কচুয়ার চাপাতলী লতিফিয়া ফাজিল মাদ্রাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষসহ ৬ শিক্ষকের বিদায় সংবর্ধনা

ওমর ফারুক সাইম :
কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী চাপাতলী লতিফিয়া ফাজিল মাদ্রাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ আলী সহ ৬ অবসরপ্রাপ্ত শিক্ষককে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে।

শনিবার মাদ্রাসা মাঠে অবসরপ্রাপ্ত ৬ শিক্ষককে ফুলেল শুভেচ্ছা, ক্রেস্ট ও উপহার সামগ্রী বিতরণের মাধ্যমে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়। মাদ্রাসার গভর্নিং বডির সদস্য মাওলানা আঃ হাই এর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি।

প্রধান অতিথির বক্তব্য রাখেন মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি, কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট হেলালউদ্দীন।

এসময় তিনি বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার বিদ্যালয়ের পাশাপাশি মাদ্রাসা শিক্ষাকে প্রাধান্য দিয়ে দেশের আলেম সমাজকে উচ্চ মর্যাদা দিয়েছে। ফলে মাদ্রাসা শিক্ষা এবং বিদ্যালয়ের শিক্ষার মাঝে একটি সম্পর্কের সৃষ্টি হয়েছে। আপনারা লক্ষ করে দেখবেন, মাদ্রাসার শিক্ষার্থীরা বিভিন্ন বিশ^বিদ্যালয়ে পড়াশুনা করে দেশে উচ্চ পর্যায়ের পদসমূহে নিজেদের স্থান করে নিয়েছে। মাদ্রাসার শিক্ষার্থীরা বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করে প্রশাসনিক বিভিন্ন ক্যাডারে চাকুরি করছে। এই সকল কাজ সমূহ শুধুমাত্র আওয়ামী লীগ সরকারের আমলেই হয়েছে। আওয়ামী লীগ সরকারই দেশের শিক্ষকদের বেতন ভাতা বৃদ্ধি করে মাদ্রাসাগুলোকে এমপিও ভুক্ত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে কাজ করে যাচ্ছে।

মাদ্রাসার সাবেক শিক্ষার্থী গোলাম গাউসের সঞ্চালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মাদ্রাসার অধ্যক্ষ মোঃ মনিরুল ইসলাম মজুমদার, সংবর্ধিত বিদায়ী অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ আলী, বিদায়ী শিক্ষক সহকারী অধ্যাপক আ.ন.ম খোরশেদ আলম, মাওলানা আলী আশ্রাফ, ইবদেতাদী প্রধান মোঃ শহিদুল ইসলাম, মাওলানা এএনএম আবু বক্কর সিদ্দিক, শাহ-আলম, মনপুরা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আবু ইউসুফ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আমির হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. সেলিম, শিক্ষক মাওলানা জাকির হোসেন, অভিভাবক কামাল হোসেন, উপজেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম-আহবায়ক সোহাগউদ্দীন, সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন প্রমুখ।

একই দিনে মাদ্রাসার ২০২১ সালের দাখিল ও আলিম পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে দোয়া, মিলাদ ও মাদ্রাসার কৃতি শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট বিতরণ করা হয়। অনুষ্ঠানে দাখিল ও আলিম পরীক্ষার্থীদের সাফল্য দোয়া ও মুনাজাত পরিচালনা করেন, মাদ্রাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ আলী।

এসময় মাসনিগাছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমানউল্লাহ, কোহলথুড়ি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ইয়াকুব মাস্টার, মাদ্রাসা গভনিং বডির সদস্য, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরো পড়ুন : যৌন রোগের শতভাগ কার্যকরী ঔষধ

আরও পড়ুন: বীর্যমনি ফল বা মিরছিদানার উপকারিতা

আরো পড়ুন : অর্শ গেজ পাইলস বা ফিস্টুলা রোগের চিকিৎসা

আরো পড়ুন :  নারী-পুরুষের যৌন দুর্বলতা এবং চিকিৎসা

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকারে শক্তিশালী ভেষজ ঔষধ

আরো পড়ুন : দীর্ঘস্থায়ী সহবাস করার উপায়

 17 সর্বমোট পড়েছেন,  3 আজ পড়েছেন

শেয়ার করুন