chandpurreport 413

চবির ইলিশের বাড়ির সংগঠনের নতুন কমিটি গঠিত

মোঃ মুরাদ হোসেন, শিক্ষার্থী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া চাঁদপুরের শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী সংগঠন ‘চাঁদপুর জেলা স্টুডেন্টস’ এ্যাসোসিয়েশন – চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়’ এর ১১তম কার্যনির্বাহী কমিটি, নির্বাচনের মাধ্যমে গঠিত হয়েছে।

গতকাল শুক্রবার দুপুর ৩টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সাংসদ (চাকসু) ভবনে ১০ম কার্যনির্বাহী কমিটির বর্ধিত বার্ষিক সভার পর সংগঠনের সদস্যদের প্রত্যক্ষ ভোটে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোদ্দাচ্ছির হোসাইন, সাধারণ সম্পাদক হিসেবে হিউম্যান রিসোর্স এন্ড ম্যানেজমন্ট বিভাগের ১৭-১৮ শিক্ষাবর্ষের সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হিসেবে এ্যাকাউন্টিং বিভাগের ১৮-১৯ শিক্ষাবর্ষের ইবনে আরমান ও ইসলামিক স্টাডিজ বিভাগের ১৮-১৯শিক্ষাবর্ষের মোঃ মুরাদ হোসেন। এছাড়াও সিনিয়র সহ-সভাপতি হয়েছেন, ১৬-১৭শিক্ষার্ষের মোঃ শাহ পরান খান, সহ-সভাপতি একই শিক্ষাবর্ষের ফরিদুল আলম স্বরণ, মোঃ আব্দুল্লাহ আল মামুন, মুহাম্মদ মাহমুদুল হাসান ও মোঃ রমজান মিজি। যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ২০১৭-১৮শিক্ষাবর্ষের আফফান ইয়াসিন, নাজমুল হোসেন, মোঃ মেসবাহ উদ্দিন খান, মাহমুদা ইসলাম একা, অনিক মাহফুজ ও প্রদীপ কুমার সূত্রধর।

নবনির্বাচিত সভাপতি মোদ্দাচ্ছির হোসাইন বলেন, কৃতজ্ঞতা ও ভালোবাসা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া চাঁদপুরের মেধাবী শিক্ষার্থীদের প্রতি, যারা নিজেদের সাংগঠনিক মুল্যবান ভালোবাসার জায়গায় আমাকে স্থান দিয়েছেন। সংগঠনের ভ্রাতৃত্ববোধ, সৃজনশীল চিন্তা ও কর্মধারায় অব্যাহত রাখতে সাবেক ও বর্তমান সদস্যদের পরামর্শ নিয়ে কাজ করে যাব। নতুন সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, সংগঠনের সার্বিক কার্যক্রমের গতিশীলতা ধরে রাখার জন্য সর্বোচ্চ চেষ্টা করবো এবং সংগঠনের সদস্যদের দক্ষতা বৃদ্ধিতে বিভিন্ন ধরণের কর্মশালার আয়োজন করবো।

‘চাঁদপুর জেলা স্টুডেন্টস’ এ্যাসোসিয়েশন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়’ এর সদস্যরা বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষা গ্রহণের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতাকে সামনে রেখে বিভিন্ন সামাজিক কল্যাণমূলক কার্যক্রমে অংশগ্রহনকারী একটি স্বেচ্ছাসেবী সংগঠন। প্রতিবছর চাঁদপুর থেকে আগত ভর্তি পরীক্ষার্থীদের সার্বিক সহযোগীতার পাশাপাশি চাঁদপুরের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদেরকে উচ্চ শিক্ষা গ্রহণের প্রয়োজনীয়তা ও পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ করে নেয়ার জন্য দিকনির্দেশনামূলক সেমিনার আয়োজন, দরিদ্র শিক্ষার্থীদের জন্য আর্থিক সহায়তা, দূরদর্শী চেতনা ও দক্ষ নাগরিক তৈরি করার লক্ষ্যে সৃজনশীল প্রতিযোগিতা, ক্যাম্পাসে আগত নবীনদের সার্বিক সহযোগীতা এবং বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া চাঁদপুরের শিক্ষার্থীদের নানাবিধ সমস্যার সমাধানকল্পে সম্পূর্ণ অরাজনৈতিক ও অলাভজনক সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের অবকাঠামো ধারণ করে প্রতিনিয়ত ছাত্রকল্যাণ ও জনস্বার্থমূলক কার্যক্রম করে যাচ্ছে।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরো পড়ুন : মেহ-প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের প্রতিকার

আরো পড়ুন : অর্শ গেজ পাইলস বা ফিস্টুলা রোগের চিকিৎসা

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকারে শক্তিশালী ভেষজ ঔষধ

আরো পড়ুন : যৌন রোগের শতভাগ কার্যকরী ঔষধ

 81 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন