chandpurreport 291

চিতোষী পূর্ব ইউনিয়নে আওয়ামী নেতৃবৃন্দের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সভা

মোঃ কামরুজ্জামান সেন্টু :
শাহরাস্তি উপজেলার চিতোষী পূর্ব ইউনিয়নের আওয়ামীলীগ সভাপতি ও নৌকার মনোনয়ন প্রত্যাশীর বিরুদ্ধে বিভিন্ন পত্রিকায় ও সামাজিক যোগাযোগ মাধ্যমে অপ-প্রচারের প্রতিবাদে সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেল ৪টায় চিতোষী আর এন্ড এম উচ্চ বিদ্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযুদ্ধা মোঃ আবুল হোসেন মজুমদারের সভাপতিত্বে ও উপজেলা তাঁতীলীগের সাবেক সাধারণ সম্পাদক মাইনুদ্দিন মানিকের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার নাজমুল আহসান, সাবেক সাধারণ সম্পাদক ডাক্তার মোঃ শাহাবুদ্দিন, চিতোষী পূর্ব ইউনিয়ন ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ ফারুকুল আলম মাস্টার, মোঃ কবির হোসেন মাষ্টার, ওলামা লীগের সভাপতি মাওলানা মোঃ বিল্লাল হোসেন, হাজী মোঃ ফজলুল হক পাটোয়ারী, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আজিজুর রহমান, মোঃ খোরশেদ আলম, আওয়ামীলীগ নেতা মোঃ শামসুল হক, আবুল কাশেম, আমির হোসেন, আওয়ামী লীগ নেতা নূর হোসেন ভূঁইয়া, ছাত্রলীগ নেতা মোঃ শাহাদাত হোসেন, আওয়ামী লীগ নেতা নুরুন্নবী, চিতোষী ডিগ্রী কলেজের প্রভাষক মোঃ জাহাঙ্গীর আলম, যুবলীগ নেতা এনামুল হক মনির, সাবেক ছাত্রলীগ নেতা মোঃ কামাল হোসেন প্রমূখ।

সভায় বক্তারা বলেন, চিতোষী পূর্ব ইউনিয়নে আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল হোসেন ও অত্র ইউনিয়নে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী আলহাজ্ব মোঃ কামরুল ইসলাম মজুমদারের বিরুদ্ধে মনোনয়ন বানিজ্য এবং জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনীদের সাথে কথিত আত্মীয়তার সম্পর্ক রয়েছে মর্মে যে অপ-প্রচার চালানো হচ্ছে তা ভিত্তিহীন, বিভ্রান্তিকর ও মানহানিকর। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে দলে ঘাপটি মেরে থাকা বিএনপি-জামাতের চর’রা ফায়দা লুটতে এ ধরনের অপ-প্রচার চালাচ্ছে।

দল থেকে সর্বাধিক সুবিধা নেয়া এসব ফাঁড়িয়ারা নিজেদের সুবিধার্থে একজন মুক্তিযোদ্ধার বিরুদ্ধে অপবাদ ছড়িয়ে তাদের স্বরূপ উন্মোচন করেছে। দলের জন্য নিবেদিত প্রাণ একজন সজ্জন ব্যক্তি নৌকা প্রতীকের মনোনয়ন চাওয়ায় কথিত মনোনয়ন বানিজ্যের ধুঁয়া তুলে ইউনিয়ন, উপজেলা ও জেলা আওয়ামীলীগের কার্যক্রমকে প্রশ্নবিদ্ধ করছে।

এ ইউনিয়নের বাসিন্দা হাওয়া ভবনের আর্শীবাদপুষ্ট কতেক ব্যক্তি ও তাদের স্বজনরা আওয়ামীলীগে অনুপ্রবেশ করে বারবার সুবিধা নিয়েছে। তাদের হীন স্বার্থ চরিতার্থ করতে দলে বিএনপি-জামাতের চর’দের জায়গা করে দিয়েছে। নেতৃবৃন্দ আরও জানান, আমরা ইতোমধ্যে এসব অপ-প্রচারকারীদের চিহ্নিত করেছি।

আজকের প্রতিবাদ সভা হতে আগামী ১ সপ্তাহের মধ্যে এহেন অপকর্মের জন্য ক্ষমা প্রার্থনা না করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ও সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

 20 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন