চাঁদপুর সড়ক

দুর্ঘটনা এড়াতে চাঁদপুর-কুমিল্লা সড়কটি চারলেনের করার দাবি

মিজানুর রহমান রানা :
চাঁদপুর-কুমিল্লা একটি জনবহুল সড়ক। এই সড়কে ইদানিং দু’চারদিন পর পরই ঘটছে মর্মান্তিক দুর্ঘটনা। এই দুর্ঘটনায় তাজা তাজা প্রাণগুলো চলে যাচ্ছে। কিন্তু বিষয়টি নিয়ে অবস্থাদৃষ্টে মনে হচ্ছে কর্তৃপক্ষের কোনো মাথাব্যথা নেই। কি করলে এই দুর্ঘটনা থেকে সাধারণ মানুষ রক্ষা পাবে, তা নিয়ে ভাবারও কোনো অবকাশ মিলছে না রথি মহারথীদের।

গত এক সপ্তাহে এই রাস্তার চাঁদপুর অংশে দুর্ঘটনায় প্রায় দশ থেকে বারো জন মানুষের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এর মধ্যে কচুয়ায় ২৫ নভেম্বর বৃহস্পতিবার বাস ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে অনার্স ও মাস্টার্সের ৩ পরীক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু ঘটেছে। আহত হয়েছে ২ জন।

এর আগের সপ্তাহে শনিবার রাত ১১ টার দিকে কুমিল্লাগামী ট্রাক ও শাহরাস্তিগামী সিএনজি মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনাস্থলে সিএনজি চালক ও এক যাত্রী মারা যায়। এবং অপর যাত্রী হাজীগঞ্জের মৈশামূড়া গ্রামের শহিদ মিয়ার ছেলে রিপন হোসেনকে (৩০) গুরুতর আহত অবস্থায় ঘটনাস্থল থেকে উদ্ধার করে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে। এঘটনায় নিহতদের বাড়িতে শোকের মাতম।

এর পূর্বে মঙ্গলবার (২৩ নভেম্বর) রাতে চাঁদপুর সদর উপজেলার শাহ মাহমুদপুর ইউনিয়নের মহামায়া এলাকায় দুই এসএসসি পরীক্ষার্থী নিহত হয়েছে। এ ঘটনায় এক মুক্তিযোদ্ধাসহ আরও দুজন গুরুতর আহত হয়েছেন। নিহতরা হলো- চাঁদপুর সদর উপজেলার হাপানিয়া গ্রামের নজরুল ইসলামের ছেলে এসএসসি পরীক্ষার্থী শান্ত (১৭) ও প্রতিবেশী এসএসসি পরীক্ষার্থী আসিফ (১৮)। এর মধ্যে আসিফ ঢাকায় নেওয়ার পথে মারা যায়।

সাধারণ মানুষের দাবি, এই রাস্তাটি মর্মান্তিক দুর্ঘটনা রোধকল্পে অনতিবিলম্বে চারলেনের করা হোক। তাহলে এই অনভিপ্রেত দুর্ঘটনার হাত থেকে সাধারণ মানুষ রক্ষা পাবে বলেই আমাদের বিশ্বাস।

 67 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন