প্রিয় চাঁদপুর

দৈনিক প্রিয় চাঁদপুর পত্রিকার প্রকাশের অনুমতি লাভ

সফিকুল ইসলাম রানা
চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ পত্রিকা সম্পাদক ও প্রকাশকের হাতে পত্রিকার ঘোষণাপত্র তুলে দেন। দৈনিক প্রিয় চাঁদপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক হলেন, সাংবাদিক বোরহান উদ্দিন( ডালিম)

রবিবার (৭ নভেম্বর) বিকেল ৪টায় এ উপলক্ষে নতুন পত্রিকার ঘোষণাপত্র, সম্পাদন ও প্রকাশের অনুমতি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

তিনি বলেন, চাঁদপুরের সাংবাদিকরা সবসময় সুন্দরের চর্চা করেন। তারা পজেটিভ সাংবাদিকতা করেন। একটি সুন্দর সমাজ গঠনে যা খুবই জরুরি। আজকে এই জেলা থেকে আরো একটি পত্রিকা প্রকাশের অনুমতি পেলো। এতে করে পত্রিকার সাথে সংশ্লিষ্টদের দায়িত্ব বেড়ে গেলো।

তিনি বলেন, আমাদের সমাজে যা কিছু সুন্দর-অসুন্দর তা সাংবাদিক ভাইরা তাদের লেখনির মাধ্যমে তুলে ধরেন। এজন্য সাংবাদিকদের বলা হয় সমাজের দর্পন। তাদের হাতে অনেক ক্ষমতা। সেই ক্ষমতার সঠিক ব্যবহার করতে হবে। রাষ্ট্রকে সঠিক তথ্য দেয়ার জন্যে, সুন্দর সমাজ গড়ে তোলার জন্য এবং নতুন প্রজন্মকে সুন্দরভাবে গড়ে তোলার জন্যে আপনাদের ভূমিকা অনেক বেশি। আপনারা আমাদের চারপাশকে যেভাবে দেখাবো, সমাজ তেমনিভাবেই দেখবে। তাই আপনারা বস্তুনিষ্ঠতার সাথে সঠিক তথ্য তুলে ধরবেন।

জেলা প্রশাসক বলেন, ভালো খবর দিয়েও পাঠকদের গ্রহণযোগ্যতা পাওয়া যায়। অথচ আজকাল কিছু কিছু সংবাদমাধ্যমে কেবল নেগেটিভ সংবাদ প্রচার করা হয়। যার ফলে নতুন প্রজন্ম হতাশাগ্রস্থ হয়ে যাচ্ছে। আপনারা সমাজকে হতাশার মধ্যে ফেলবেন না। নতুন প্রজন্মকে আশার আলো দেখাবেন। নতুন প্রজন্মকে আশান্বিত করতে হবে। কারণ তাদের হাতেই আগামীর বাংলাদেশ।

তিনি বলেন, আপনারা বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করবেন। পাশাপাশি আমাদের সকলেরই উচিত পার্সনাল জীবনেও ভালো কাজের প্রচার করা। তাহলে সমাজের অন্যরা উৎসাহিত হবে। ভালো কাজ করার প্রবণতা বেড়ে যাবে। একই সাথে অন্যায়টাও তুলে ধরতে হবে।অতিরিক্ত জেলা প্রশাসক মো. ইমতিয়াজ হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা।

এসময় দৈনিক প্রিয় চাঁদপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক বোরহান উদ্দিন (ডালিম) তার বক্তব্যে উপস্থিত সকলকে ধন্যবাদ জানান। পাশাপাশি তারা পত্রিকা প্রকাশে চাঁদপুরের প্রশাসন, রাজনীতিক, সাংবাদিকসহ সর্বস্তরের মানুষের দোয়া এবং সহযোগীতা কামনা করেন।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট জহিরুল ইসলাম, মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহŸায়ক এডভোকেট জসিম উদ্দিন, জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি এডভোকেট সেলিম মিয়া, এডভোকেট আল আমিন হোসেন উজ্জ্বল, এডভোকেট জিসান আহমেদ রিপন, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, চাঁদপুর প্রেসক্লাবের সদস্য হাবিবুর রহমান খাঁন, মতলব উত্তর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি শহিদুল ইসলাম খোকন, সাংগঠনিক সম্পাদক মো. দ্বীন ইসলাম, অর্থ সম্পাদক কবি নুর মোহাম্মদ, সাংবাদিক সুমন আহমেদ, তাসলিমা আকতার আঁখি’সহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 17 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন