priyochandpur

প্রিয় চাঁদপুর অনলাইন ও প্রিন্ট পত্রিকা প্রসঙ্গে …

মিজানুর রহমান রানা :

নির্ভীক অনুসন্ধানী নিরপেক্ষ সাংবাদিকতার অঙ্গীকার নিয়ে ২০১৭ থেকে যাত্রা শুরু করেছে অনলাইন পোর্টাল www.priyochandpur.net। আধুনিক তথ্যপ্রযুক্তি সর্বাধিক ব্যবহার করে ওই বছরের মার্চ  শুরু হয়েছে প্রিয় চাঁদপুর ডট কম অনলাইন নিউজ পোর্টালের আপডেট কার্যক্রম। যার বর্তমানে ৪৫ হাজারের ওপরে ফলোয়ার রয়েছে।

এর স্বত্ত্বাধিকারী সাংবাদিক সাইফুল ইসলাম সিফাত চাঁদপুরের একজন পরিচিত মুখ। যিনি করোনা কালীন অবদানের জন্য চাঁদপুর জেলার অনেক গুণীজনকে পুরস্কৃত করেছেন। এছাড়াও তিনি সাধারণ মানুষের সুখ-দুঃখে নিজকে সব সময় বিলিয়ে দিয়ে থাকেন। জনহিতকর কাজ করে আনন্দ পান।

কিন্তু গত পাঁচ বছর ধরে প্রিয় চাঁদপুর অনলাইন নিউজ পোর্টালটির কার্যক্রম থেকেও এই নামেরই একটি প্রিন্ট পত্রিকা প্রকাশ করলেন মতলব উত্তরের সাংবাদিক বোরহান উদ্দিন ডালিম।

বিষয়টা অত্যন্ত দুঃখের। যা মানবতাকে দলিত করার একটি হীন প্রয়াস বলে মনে করা হচ্ছে।

এ ব্যাপারে সাংবাদিক সাইফুল ইসলাম সিফাত জানান, এই নামটি তার প্যান্টার্ন করা। অথচ যারা এই নামে পত্রিকা বের করেছেন, তারা ভালোভাবেই জানেন যে, এই নামে একটি অনলাইন নিউজ পোর্টাল রীতিমতো প্রকাশিত হয় এবং সাংবাদিক বোরহান উদ্দিন ডালিম গত বছর তার হাত থেকে প্রিয় চাঁদপুরের অনুষ্ঠান থেকে ক্রেস্টও গ্রহণ করেছেন। সুতরাং তিনি এই নামটি ভালোভাবেই অবগত আছেন।

অন্যদিকে প্রিয় চাঁদপুর অনলাইন নিউজ পোর্টালের কার্যক্রম পরিচালনার জন্যে, অনুমোদনের জন্যে তথ্য মন্ত্রণালয়ে সমস্ত কাগজপত্র জমা দেওয়া আছে। সুতরাং ঠিক এই নামেই একটি প্রিন্ট পত্রিকা বের করে প্রিয় চাঁদপুর-এর অনলাইন কার্যক্রম পরিচালনাকে বাধাগ্রস্ত করার সামিল এবং এতে মানুষের মাঝে ভুল বুঝাবুঝির অবকাশ রয়েছে।

আমরা আশা করবো এর সুষ্ঠু সমাধান হবে। এবং সাধারণ মানুষ একই নামে দুটি প্রতিষ্ঠান পরিচালনার বিভ্রান্তি থেকে মুক্তি পাবে।

 82 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন