chandpurreport 301

ফরিদগঞ্জ পৌরসভার অটোবাইকের নিবন্ধন ফি পুনঃ নির্ধারণের দাবি

ফরিদগঞ্জ প্রতিনিধি : :

শ্রমিক-মালিকদের সাথে কোনরূপ আলোচনা ছাড়াই ফরিদগঞ্জ পৌরসভা কর্তৃক ব্যাটারী চালিত অটো বাইকের নিবন্ধনের ফি এর নামে অর্থ আদায়ের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ব্যাটারী চালিত রিক্সা-ভ্যান-ইজিবাইক শ্রমিক অধিকার রক্ষা সংগ্রাম কমিটি।

সোমবার (১৫ নভেম্বর) সকালে ফরিদগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের আহŸায়ক জাহাঙ্গীর হোসেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তারা বলেন, ব্যাটারী চালিত রিক্সা ভ্যান-ইজিবাইক জনগণের চলাচলে আপেক্ষিক অর্থে দ্রæততম সময়ে অপেক্ষাকৃত কম খরচে যাতায়াত করতে পারায় ব্যাপক জনপ্রিয় যানবাহন হিসাবে গ্রহণযোগ্যতা পেয়েছে । কিন্তু ফরিদগঞ্জ পৌর পরিষদ লাইসেন্স এর নামে জোরপূর্বক টাকা আদায় এলকার মানুষ প্রত্যক্ষ করছে। মালিক-শ্রমিকদের মধ্যে আতংক বিরাজ করছে এবং ক্ষোভে ফেঁটে পড়ছে। যে কোন সময় বিস্ফোরণ ঘটতে পারে।

আজকের এই সংবাদ সম্মেলনের মাধ্যমে আমাদের সংগঠন পৌর পরিষদ এবং প্রশাসনের প্রতি আহবান, ব্যাটারী চালিত রিক্সা ড্যান, ইজিবাইক শ্রমিকদের উপর হামলা নির্যাতন এবং গাড়ী আটক জোর পূর্বক টাকা আদায় অবিলম্বে বন্ধ করে এবং মালিক, শ্রমিক ও পৌর পরিষদ ত্রি-পাক্ষিক বৈঠক ডেকে আলাপ আলোচনার মাধ্যমে চলমান সমস্যার স্থায়ী সমাধান ন্যায় সঙ্গত লাইসেন্স ফি নির্ধারণ করুণ। কর্তৃপক্ষ যদি সমস্যার সমাধান অচিরেই উদ্যোগ গ্রহণ না করেন তা সংগ্রাম কমিটি শুধু সভা সমাবেশ বিক্ষোভই নয় ধর্মঘটের মতো কঠোর কর্মসূচি গ্রহণ করতে বাধ্য হবে। এছাড়া আগামী ২১ নভেম্বর শহীদ মিনারে সমাবেশ ও মেয়র বরাবর স্মারক লিপি দেয়া হবে বলে ঘোষনা দেয়া হয়।

প্রেসক্লাব সভাপতির সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আলমগীর হোসেন দুলাল, তবারুক উল্ল্যা, জি এম বাদশা, সংগঠনের নেতা খোরশদ আলম, মোহাম্মদ আলী, নান্নু মৃধা, রেজাউল হক, রেজাউল ভুঁইয়া, মালেক প্রমুখ।

আরো পড়ুন : শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : পাইলস রোগে করণীয়

আরো পড়ুন : জেনে নিন দীর্ঘক্ষণ মিলনের ঔষধ

আরো পড়ুন : একজিমা হলে কী করবেন?

 18 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন