chandpurreport 418

মতলব উত্তরের মেঘনা তীরবর্তী ৫ কেন্দ্র ঝুঁকিপূর্ণ

মতলব উত্তর প্রতিনিধি :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে উপজেলার ষাটনল ইউনিয়নের আওতাধীন মেঘনা নদীর তীরবর্তী ৫টি কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ মনে করছেন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী চেয়ারম্যান একেএম শরীফ উল্লাহ সরকার ও ইউপি সদস্যরা। নির্বাচনের দিন এসব কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট দাবি জানিয়েছেন তারা।

আজ ২৮ নভেম্বর তৃতীয় ধাপের অনুষ্ঠিত ইউপি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে সোমবার মতলব উত্তর থানা ও উপজেলা প্রশাসনের কাছে এ দাবি জানিয়ে প্রশাসনের সহযোগিতা চেয়ে লিখিত আবেদন করেছেন।

তারা অভিযোগ করছেন ষাটনল ইউনিয়নের নদী তীরবর্তী নদীর পার্শ্বে অবস্থিত ও মুন্সীগঞ্জের বহিরাগত সন্ত্রাসীরা সতন্ত্র প্রার্থী সদ্য আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত বড় ষাটনল গ্রামের আনারস প্রতীকের প্রার্থী ফেরদাউস আলম মুন্সীগঞ্জের বহিরাগত সন্ত্রাসী এনে নদীর পার্শ্বে অবস্থিত এসব কেন্দ্র দখল করবেন বলে তিনি হুমকি প্রদান করছে। মুনসীগঞ্জে তার মামার বাড়ি হওয়ায় মুন্সীগঞ্জ থেকে বহিরাগত সন্ত্রাসী এনে কেন্দ্র দখলের পায়তারা করছেন বলে তারা লিখিত আবেদনে অভিযোগ করেন।

ষাটনলের নদী তীরবর্তী এই ৫টি কেন্দ্রের আওতাধীন ভোটাররা আতঙ্কিত ও সংঙ্কিত। সাধারণ ভোটাররা এই কেন্দ্রে নির্বাচনের দিন সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচন সম্পূর্ন করার লক্ষ্যে তারা ৫টি কেন্দ্রে নির্বাচনের দিন ১ জন করেনির্বাহী ম্যাজিষ্ট্রেটসহ পর্যাপ্ত সংখ্যাক ফোর্স নিয়োগ দেওয়ার দাবী জানিয়েছেন।

নদী তীরবর্তী এসব ৫টি কেন্দ্র নির্বাচনের দিন সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচন সম্পূর্ন করার লক্ষ্যে ভোটারা যাতে নির্বঘেœ যার যার পছন্দ মতো প্রার্থীকে ভোট দিতে পারে সেধরনের ব্যবস্থা গ্রগণের জন্য প্রশাসনের কাছে আবেদন করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ষাটনল ইউনিয়ন আ’লীগের সভাপতি একেএম শরীফ উল্লাহ সরকার।

ঝুঁকিপূর্ণ এসব কেন্দ্রগুলো হলো- ষাটনল ইউনিয়নের নদী তীরবর্তী নদীর পার্শ্বে অবস্থিত ১নং ওয়ার্ডের ১১নং ষাটনল বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়, ২নং ওয়ার্ডের ১১নং ষাটনল বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৩নং ওয়ার্ড পূর্ব ষাটনল কমিউনিটি ক্লিনিক সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৪নং ওয়ার্ড ১৯নং উত্তর ষাটনল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৫নং ওয়ার্ড সটাকী বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়।

মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ শাহজাহান কামাল বলেন, শুধু ষাটনল নয় মতলব উত্তর উপজেলার ১৩ ইউনিয়নের ইউপি নির্বাচন একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পুলিশ প্রশাসন সবকিছু করবে। নির্বাচনে কেউ সহিংসতা সৃষ্টি করতে চাইলে তাদের অবশ্যই আইনের আওতায় আনা হবে।

 199 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন