chandpurreport 302

মতলব উত্তরে গ্রামবাসীর স্ব-উদ্যোগে রাস্তা সংস্কার

সফিকুল ইসলাম রানা, মতলব উত্তর প্রতিনিধি :

মতলব উত্তর ছেংগারচর পৌরসভার ৮নং ওয়ার্ড গ্রামবাসীর স্ব-উদ্যোগে রাস্তা সংস্কার কাজ করা হচ্ছে। দীর্ঘদিন থেকে কেশেরকান্দি হইতে আদুরভিটি মধ্যপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত রাস্তাটি চলাচলরে অনুপযোগী হয়ে থাকলেও সরকারিভাবে তা সংস্কারের পদক্ষেপ না নেয়ায় গ্রামবাসীর নিজ উদ্যোগে রাস্তা সংস্কারের কাজ শুরু করা হয়।

জানা যায়, ছেংগারচর পৌরসভার  ৮নং ওয়ার্ডের এ রাস্তাটি নানা দিক থেকে ঐতিহ্যবাহী একটি গ্রাম রয়েছে। একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাদ্রাসা,একটি গার্লস স্কুল,কলেজ সহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠা রয়েছে । এ রাস্তা দিয়ে বিভিন্ন ইউনিয়ন ও গ্রামের লোক চলাফেরা করেন।

চলাচলে গ্রামীবাসীর চরম দুর্ভোগ পোহাতে হয়, বিগত ৫ বছর থেকে কোনো সংস্কার না করায়, সেই সাথে বিভিন্ন জায়গায় রাস্তায় মরণফাঁদ পরিণত হয় এবং চলাচলের অনুপযোগী হয়ে পড়ে,।

এ বিষয় নিয়ে কয়েকবার ছেংগারচর পৌরসভায় অভিযোগ করলেও কোনো সাড়া না পেয়ে এলাকার যুব সংগঠনের উদ্যোগে রাস্তা নির্মাণের কাজ শুরু করে।

এ সময় উপস্থিত ছিলেন আব্দুল বাতেন মোল্লা, আব্দুল মালেক, আলামিন, মহসিন মিয়া বাবু, মাহমুদ হোসেন, আমির আলী, মোঃ ডালিম, মাহফুজ মিয়াসহ আরো অনেকে, যারা এই কাজে সহযোগিতা করে।

এ ব্যাপারে আব্দুল বাতেন বলেন, এ রাস্তা সংস্কাররে ফলে এলাকার আরও পাঁচ গ্রামের লোকজনের
যোগাযোগ ব্যবস্থার র্দুভােগ লাঘব হবে।

 64 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন