chandpurreport 397

রায়পুরে ইউপি নির্বাচনে ভোট উৎসব!

রায়পুর  প্রতিনিধি:
ল²ীপুরের রায়পুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে দীর্ঘদিন পর ভোটের আমেজ পরিলক্ষিত হচ্ছে। সর্বত্র চলছে নিজ সমর্থিত প্রার্থীদের নিয়ে আলাপ আলোচনা, দেখা দিয়েছে ভোট উৎসব।

এ উপজেলায় দলীয় বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীদের দাপটের কাছে অসহায় আওয়ামীলীগের নৌকা প্রার্থীদের। উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে নৌকার তিন প্রার্থী ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। বাকি ৭টি ইউনিয়নের মধ্যে রয়েছে বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী।

দলীয় মনোয়ন বঞ্চিত হয়েও নির্বাচনী মাঠ কাপাচ্ছেন স্বতন্ত্র ও বিদ্রোহী প্রার্থীরা। উত্তর চর আবাবিল ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থীর দাপটের কাছে সবচাইতে বেশি অসহায় অবস্থায় রয়েছেন নৌকার প্রার্থী ও সমর্থকরা। গতকাল ও আজ (২৫/১১/২০২১) বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্রিই পাওয়া গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, কেরোয়া ইউনিয়নের নৌকার প্রার্থী শাহীনূর বেগম রেখার শক্ত প্রতিদ্বন্ধি রয়েছেন কেরোয়া নাগরিক পরিষদের মনোনিত প্রার্থী মুহাম্মদ ইউনুছ। এছাড়াও রয়েছেন আওয়ামীলীগ নেতা বিল্লাল হোসেন বাবুল পাটওয়ারী।

দক্ষিণ চর আবাবিল ইউনিয়নে নৌকার প্রার্থী হাওলাদার নুরে আলম জিকু ভালো অবস্থানে থাকলেও উত্তর চর আবাবিল ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাফর উল্যাহ দুলাল হাওলাদার ব্যপকভাবে ভোটারদের মাঝে গণজোয়ার তৈরী করতে সক্ষম হয়েছেন। কিন্তু নৌকার প্রার্থী মোঃ শহীদ উল্যাহ বিএসসি রয়েছেন অনেক পিছনে। আনারসের দাপটের কাছে একরকম কোনঠাসা অবস্থায় রয়েছেন নৌকার লোকজন। এখানে অবাধ ও সুষ্ঠু নির্বাচন না হলে ঘটতে পারে ব্যপক সংঘর্ষ, সংঘাত ও রক্তপাত।

দক্ষিণ চরবংশী ইউনিয়নে মাঠ চষে বেড়াচ্ছেন ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি ও স্বতন্ত্র প্রার্থী আব্দুর রশিদ মোল্লা। মোটার সাইকেল প্রতীকের প্রচারণার জোয়ারে আব জাফর সালেহ মিন্টু ফরায়েজী রয়েছেন অনেকটা পিছিয়ে। বামনী ইউনিয়নে শত প্রতিকূলতার মাঝেও শক্ত প্রতিদ্বন্ধিতা তৈরি করেছেন জামাত সমর্থিক প্রার্থী মঞ্জুরুল কবির বিএসসি। অন্যদিকে আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে রয়েছে গা-ছাড়া ভাব। চরপাতা ইউনিয়নেও দলের বিদ্রোহী ও বিএনপি সমর্থিত প্রার্থীরা ব্যপক প্রচারণা চালাচ্ছেন। বিদ্রোহী ও বিএনপি প্রার্থী ভোটের দিন সংঘাত ও সংঘর্ষ হতে পারে আশঙ্খা করে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চেয়ে প্রশাসনের নিকট লিখিত আবেদন জানিয়েছেন।

উত্তর চর আবাবিল ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মোঃ জাফর উল্যাহ দুলাল হাওলাদার বলেন, আমরা চাই একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। নৌকার প্রার্থীর বিগত দিনের কর্মকান্ডে লোকজন অসন্তুষ্ট হয়ে তার মুখ ফিরিয়ে নিয়েছেন। আমরা ভোটারদের মাঝে গণজোয়ার সৃষ্টি করতে সক্ষম হয়েছি। ইনশাআল্লাহ আমি বিজয়ী হবো। জনগণের ভোটাধীকার কেউ ছিনিয়ে নিতে চাইলে কিংবা বিশৃঙ্খালার চেষ্টা করা হলে জনগণ ঐক্যবদ্ধভাবে তা প্রতিহত করবেন। ঐ ইউনিয়নের নৌকার প্রার্থী শহীদ উল্যাহ বিএসসি বলেন, অতীতের মতো এবারও নৌকা বিজয়ী হবে। আমর সেভাবেই মাঠে রয়েছি।

রায়পুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হারুন মোল্লা বলেন, সুষ্ঠ ও নিরপেক্ষ ভোট সম্পন্ন করতে সকল ধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। কেউ ভোট কেন্দ্রে বিশৃঙ্খলার চেষ্টা করলে তা কঠোরভাবে দমন করা হবে।

56 জন পড়েছেন
শেয়ার করুন