chandpurreport 343

হাজীগঞ্জে চেয়ারম্যান ও সাধারণ সদস্য পদে ৫শ’ ৩৬ জনের মনোনয়ন উত্তোলন

নিজস্ব প্রতিনিধি : হাজীগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, সংরক্ষিত (নারী) এবং সাধারণ সদস্য পদে মোট ৫ শত ৩৬ জন মনোনয়ন ফরম উত্তোলন করেছেন।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) পর্যন্ত স্ব স্ব দায়িত্ব প্রাপ্ত রিটানিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র উত্তোলন করেন। এরমধ্য ১৭ জন প্রার্থী মনোনয়ন ফরম দাখিল করেন।

উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেল পর্যন্ত চেয়ারম্যান পদে ৬৯ জন, সংরক্ষিত (নারী) সদস্য পদে ৮২ জন ও সাধারণ সদস্য পদে ৩ শত ৮৫ জন মনোনয়নপত্র উত্তোলন করা হয়েছে। একই দিনে সংরক্ষিত (নারী) সদস্য পদে ৫ জন এবং সাধারণ সদস্য পদে ১২ প্রার্থী মনোনয়ন ফরম দাখিল করেন। এসব প্রার্থীরা তারা তাদের ইউনিয়নের দায়িত্ব প্রাপ্ত রিটানিং অফিসারের কার্যালয়ে কর্মী-সমর্থক নিয়ে মনোনয়ন উত্তোলন ও দাখিল করেন।

এই ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাজারগাঁও, কালচোঁ উত্তর ও কালচোঁ দক্ষিণ ইউনিয়নে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ওবায়েদুর রহমান এবং হাজীগঞ্জ সদর, হাটিলা পূর্ব ও হাটিলা পশ্চিম ইউনিয়নের রিটানিং কর্মকর্তার দায়িত্ব পালন করছেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা ও বড়কুল পূর্ব, গন্ধর্ব্যপুর উত্তর, গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের রিটানিং কর্মকর্তার দায়িত্বে নিয়োজিত রয়েছেন উপজেলা প্রকৌশলী মো. রেজওয়ানুর রহমান এবং বাকিলা ও বড়কুল পশ্চিম ইউনিয়নের রিটানিং অফিসার হলেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. জুলফিকার আলী।

বৃহস্পতিবার চেয়ারম্যান পদে যে সকল প্রার্থীরা মনোনয়ন ফরম উত্তোলন করেছেন তারা হলেন, রাজারগাঁও ইউনিয়ন থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত হাতপাখা প্রতীকের প্রার্থী মাওলানা আবুল হাশেম, বাকিলা ইউনিয়ন থেকে স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান মিলন, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত হাতপাখা প্রতীকের প্রার্থী মো. জামাল উদ্দিন, কালচোঁ উত্তর ইউনিয়ন থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত হাতপাখা প্রতীকের প্রার্থী এম.এ মতিন, কালচোঁ দক্ষিণ ইউনিয়ন থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত হাতপাখা প্রতীকের প্রার্থী মাওলানা শাহাদাত হোসেন, হাজীগঞ্জ সদর ইউনিয়ন থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত হাতপাখা প্রতীকের প্রার্থী মাওলানা মোস্তাফিজুর রহমান, স্বতন্ত্র প্রার্থী শরীফুল ইসলাম গাজী, নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী মাহতাব হোসেন সবুজ, বড়কুল পূর্ব ইউনিয়ন থেকে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী ও বর্তমান চেয়ারম্যান কবির হোসেন মিয়াজী, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত হাতপাখা প্রতীকের প্রার্থী বীরমুক্তিযোদ্ধা ক্বারী আব্দুল হামিদ, বড়কুল পশ্চিম ইউনিয়ন থেকে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী মোহাম্মদ আবুল হাসেম, হাটিলা পূর্ব ইউনিয়ন থেকে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী ও বর্তমান চেয়ারম্যান জলিলুর রহমান মির্জা দুলাল, এ.এস.এম রাছেল মজুমদার, গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়ন থেকে স্বতন্ত্র প্রার্থী ও সাবেক চেয়ারম্যান বিল্লাল হোসেন বেলাল, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত হাতপাখা প্রতীকের প্রার্থী মাওলানা কাউসার হোসেন, হাটিলা পশ্চিম ইউনিয়ন থেকে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী ও বর্তমান চেয়ারম্যান জাকির হোসেন লিটু, নাজমুল হক পাটওয়ারী রাসেল, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত হাতপাখা প্রতীকের প্রার্থী মো. ইয়াছিন মনির, স্বতন্ত্র প্রার্থী মাসুদ আলম খাঁন, দেখা গেছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে উপজেলা এবং নির্বাচনী এলাকাগুলো প্রার্থীদের পদচারণা এক উৎসবে রুপ নিয়েছে।

এমনকি প্রার্থীরা মনোনয়ন উত্তোলন করেই জনসাধারণের সাথে কুশল বিনিময় করে দোয়া চেয়ে নিচ্ছেন। দলীয় মনোনয়ন ও প্রার্থীরা প্রতীক পাওয়ার পর পরই এমন উৎসবের দেখা যাবে।

 172 সর্বমোট পড়েছেন,  2 আজ পড়েছেন

শেয়ার করুন