chandpurreport 544

কচুয়ার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়াই করছেন দুই নারী

ওমর ফারুক সাইম :
আগামী ৫ জানুয়ারি অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের নির্বাচনে লড়াই করছেন দুই নারী সালমা শহীদ ও ফারহানা পারভীন। তারা দুইজনই আওয়ামী শিবিরের। সালমা শহীদ কচুয়া উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও বর্তমান কচুয়া উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী।

তিনি উপজেলার সর্ববৃহত্তম বিতারা ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী। তার প্রতিদ্বন্ধীরা হচ্ছেন, আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থী উপজেলা যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক আবদুল্লা আল মামুন, স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান কেন্দ্রীয় কৃষক লীগের সদস্য ইসহাক সিকদার, সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাক মাষ্টার, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কবির হোসেন মজুমদার, সাবেক সভাপতি হারুন অর রশিদ, সাবেক সাধারণ সম্পাদক জসিমউদ্দীন, অর্থ সম্পাদক ইসমাইল ভূইয়া, উপজেলা যুবলীগের সহ-সভাপতি শরিফুল ইসলাম সরকার, স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হাজী শাহজাহানসহ ১৫ জন প্রতীদ্বন্ধী।

এ ইউনিয়নে কয়েকজন হেভিওয়েট প্রার্থী থাকা সর্তেও সালমা শহীদ তার জয়ের ব্যাপারে আশাবাদী। তিনি হরিপুর গ্রামের ঐতিহ্যবাহী দর্জি পরিবারের গৃহবধু। তাঁর স্বামী শহীদ দর্জি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। ধর্নাঢ্য পরিবারের সদস্য ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান হিসেবে এলকার শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, বিদ্যুৎ ইত্যাদির উন্নয়নে বেশ কাজ করেছেন।

গরীব, দুঃখী ও অসহায়দের সাহায্যে এগিয়ে এসেছেন। তাছাড়া ইভটিজিং, বাল্য বিবাহ ও মাদক বিরোধী কর্মকান্ডেও এক প্রতিবাদী নারীর ভূমিকা নিয়ে কাজ করে আসেন। চেয়ারম্যান নির্বাচিত হলে সমাজ থেকে জঙ্গীবাদ, বাল্য বিবাহ, মাদক র্নিমূল কার্যক্রম পরিচালনা, নারীদেরকে শিক্ষায় এগিয়ে যাওয়ার জন্য উৎসাহ ও সহযোগিতা প্রদান ও এলাকার মানুষের সার্বিক কল্যানে কাজ করে যাওয়ার দৃঢ় প্রতিশ্রæতি দিচ্ছেন। একটি আধুনিক ইউনিয়ন গড়ে তোলাই তাঁর স্বপ্ন।

অপর দিকে ফারহানা পারভীন উপজেলা যুবলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা। তারুণ্যের প্রতীক হিসেবে পরিচিত আত্মপ্রত্যয়ী ফারাহান পারভীন উপজেলার ৯নং কড়ইয়া ইউনিয়নে চেয়ারম্যান পদের নির্বাচনে লড়াইয়ে অবতীর্ণ হয়েছেন।

সমাজ থেকে দুর্নীতি উচ্ছেদ, বেকার যুবক যুবতীদের কর্মসংস্থানের সৃষ্টি, সমতাভিত্তিক সমাজ ব্যবস্থ্যা গড়ে তুলার লক্ষ্যে সমাজে নারীদের নেতৃত্বকে এগিয়ে নেওয়াসহ জনকল্যাণমূলক কাজ করে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছেন এ নারী।

কড়ইয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচনে লড়াই করে যাচ্ছেন, আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আ: ছালাম সওদাগর, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আহসান হাবীব জুয়েল, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জিসান আহমেদ পাটওয়ারী, সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা আমিনুল ইসলাম মালেকসহ ৯জন প্রার্থী।

এ ইউনিয়ন নির্বাচনে সদা হাসোজ¦ল ও সদালাপি তরুণ নেত্রী ফারহানা পারভীন এ প্রতিবেদকের সাথে তার নির্বাচন বিষয়ে কথা বলতে গিয়ে জানান, তিনি তার অনুকুলে একটি নির্বাচনী স্রোতধারা সৃষ্টির লক্ষ্যে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সু-সংগঠিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন । নির্বাচনে মূল প্রতিদ্বন্ধীতায় তিনি তাঁর অবস্থান সৃষ্টি করতে সক্ষম হবেন বলেও আশাবাদী। একটি মডেল ইউনিয়ন গড়ে তোলাই হচ্ছে তাঁর প্রধান লক্ষ্য।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরো পড়ুন : মেহ-প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের প্রতিকার

আরো পড়ুন : অর্শ গেজ পাইলস বা ফিস্টুলা রোগের চিকিৎসা

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকারে শক্তিশালী ভেষজ ঔষধ

আরো পড়ুন : যৌন রোগের শতভাগ কার্যকরী ঔষধ

আরো পড়ুন :  নারী-পুরুষের যৌন দুর্বলতা এবং চিকিৎসা

আরো পড়ুন : দীর্ঘস্থায়ী সহবাস করার উপায়

আরও পড়ুন: বীর্যমনি ফল বা মিরছিদানার উপকারিতা

 67 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন