chandpurreport 505

কচুয়ায় উৎসবমুখর পরিবেশে ইউপি নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা

ওমর ফারুক সাইম, কচুয়া প্রতিনিধি :
আগামী ৫ জানুয়ারি পঞ্চম ধাপে অনুষ্ঠিতব্য কচুয়া উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র দাখিল করার শেষ তারিখ ৯ ডিসেম্বর।

এ উপলক্ষে উৎসব মুখর পরিবেশে মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা হচ্ছে।

০৭ ডিসেম্বর ২০২১ খ্রি. (মঙ্গলবার) কড়ইয়া ইউনিয়ন পরিষদের নৌকার মনোনীত প্রার্থী আব্দুস সালাম সওদাগরের পক্ষে রিটার্নিং অফিসার উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী আবু বকর সিদ্দিকের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

কচুয়া সদর দক্ষিণ ইউনিয়ন পরিষদের নৌকার মনোনীত প্রার্থী আলী আজগরের পক্ষে রিটার্নিং অফিসার কচুয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আলী আশ্রাফ খানের কার্যালয় থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করা হয়েছে।
৩নং বিতারা ইউনিয়নের ৭, ৮ ও ৯নং সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী হিরনের নেছা রিটার্নিং অফিসার উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

এছাড়া ১২টি ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য পদে শতাধিক মেম্বার প্রার্থীর মনোনয়ন পত্র জমা হয়েছে।

৩নং বিতারা, ৯নং কড়ইয়া ও ১২নং আশ্রাফপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার কচুয়া উপজেলা নির্বাচন অফিসার কাজী আবু বকর সিদ্দিক।

১০নং গোহট উত্তর, ১১নং গোহট দক্ষিণ ও ৬নং কচুয়া উত্তর ইউনিয়ন পরিষদ নির্বাচনের রির্টানিং অফিসার কচুয়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ মাসুদুল হাসান।

১নং সাচার ও ২নং পাথৈর ইউনিয়ন পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসার কচুয়া উপজেলা সমবায় অফিসার মোঃ দেলোয়ার হোসেন।

৮ নং কাদলা ও ৫নং সহদেবপুর (পশ্চিম) ইউনিয়ন পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসার কচুয়া উপজেলা শিক্ষা অফিসার এ এইচ এম শাহরিয়ার রসূল এবং ৭নং কচুয়া (দক্ষিণ) ও ৪নং পালাখাল মডেল ইউনিয়ন পরিষদের রিটার্নিং অফিসার কচুয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আলী আশ্রাফ খানের কার্যালয় থেকে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিচ্ছেন।

ক্ষমতাসীন দলের যারা মনোনয়ন পায়নি ওইসব মনোনয়ন বঞ্চিতরাও বসে নেই। ৪ নং পালাখাল মডেল ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান চেয়ারম্যান ইমাম হোসেন সোহাগ বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন। এছাড়াও আজ আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর মধ্যে বেশকয়েকজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এদের মধ্যে উল্লেখ যোগ্য হচ্ছেন : পাথৈর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মোস্তাফিজুর রহমান জুয়েল, ৬নং উত্তর কচুয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা জহিরুল ইসলাম জাহাঙ্গীর , ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাজী জহিরুল ইসলাম টগর, ১০ নং গোহট উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমিন উদ্দিন, ওই ইউনিয়ন যুবলীগের সভাপতি সাইফুর রহমান মুন্সী ও যুবলীগ নেতা সোহাগ মিয়া, কচুয়া উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সালমা শহীদ, ৩নং বিতারা ইউনিয়ন আওয়ামী লীগের অর্থ-সম্পাদক ইসমাইল হোসেন ভূঁইয়া, ১১নং দক্ষিণ গোহট ইউনিয়নে উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন প্রমূখ।

মনোনয়ন বঞ্চিতদের অনেকেই প্রার্থী হবেন বলে জানিয়েছেন। বিএনপি দলীয় ভাবে নির্বাচন অংশ না নিলেও এ দলের বেশ কজন স্বতন্ত্র হিসেবে প্রার্থী হবেন বলে জানায়।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরো পড়ুন : মেহ-প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের প্রতিকার

আরো পড়ুন : অর্শ গেজ পাইলস বা ফিস্টুলা রোগের চিকিৎসা

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকারে শক্তিশালী ভেষজ ঔষধ

আরো পড়ুন : যৌন রোগের শতভাগ কার্যকরী ঔষধ

 29 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন