chandpurreport 516

চাঁদপুর সদর ও ফরিদগঞ্জে ৫ ইটভাটায় মোবাইল কোর্টের অভিযান, ৫ লাখ টাকা জরিমানা

প্রেস বিজ্ঞপ্তি : চাঁদপুর জেলার সদর ও ফরিদগঞ্জ উপজেলায় ৫টি ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৫  লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। আজ ০৮ ডিসেম্বর ২০২১ খ্রিঃ (বুধবার) পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে চাঁদপুর জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ খোরশেদ আলম চৌধুরী এর নেতৃত্বে চাঁদপুর জেলার সদর ও ফরিদগঞ্জ উপজেলায় ০৫টি অবৈধ ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযানে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন, ২০১৯ লঙ্ঘনের দায়ে মেসার্স এ বি এম ব্রিকস, পশ্চিম সকদি, সদর, চাঁদপুর-কে ১ লাখ টাকা জরিমানা ধার্যপূর্বক তাৎক্ষনিক আদায় করা হয়।

মেসার্স মুন্সীরহাট ব্রিকস, মুন্সীরহাট, ফরিদগঞ্জ, চাঁদপুর-কে এক লাখ টাকা জরিমানা ধার্য পূর্বক তাৎক্ষনিক আদায় করা হয়।

মেসার্স উটতলী নূরপুর ব্রিকস, নুরপুর, ফরিদগঞ্জ, চাঁদপুর-কে এক লাখ টাকা জরিমানা ধার্যপূর্বক তাৎক্ষনিক আদায় করা হয়।

মেসার্স মামুন এন্ড ব্রাদার্স ব্রিকস, মুন্সীরহাট, ফরিদগঞ্জ, চাঁদপুর-কে এক লাখ টাকা জরিমানা ধার্যপূর্বক তাৎক্ষনিক আদায় করা হয়।

মেসার্স নানুপুর ব্রিকস, নানুপুর, সদর, চাঁদপুর-কে এক লাখ টাকা জরিমানা ধার্যপূর্বক তাৎক্ষনিক আদায় করা হয়।

মোবাইল কোর্টে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাজিম হোসেন শেখ। মোবাইল কোর্টে প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের পরিদর্শক উত্তম কুমার। মোবাইল কোর্ট পরিচালনাকালে ইটভাটা মালিকদের বৈধভাবে ইটভাটা পরিচালনা করার জন্য নির্দেশনা প্রদান করা হয়।

অভিযানে চাঁদপুর জেলা পুলিশ এর টিম সক্রিয় অংশগ্রহণ করেন। চাঁদপুরে অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরনের মোবাইল কোর্ট অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সহকারী পরিচালক নাজিম হোসেন শেখ।

 50 সর্বমোট পড়েছেন,  2 আজ পড়েছেন

শেয়ার করুন