chandpurreport 466

বর্তমানে অবাধ যৌন মিলনের ফলে এইডস রোগী বৃদ্ধি পাচ্ছে : রোগী কল্যাণ সোসাইটি

প্রেস বিজ্ঞপ্তি :

বিশ্ব এইডস দিবস উপলক্ষে বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটির উদ্যোগে রাজধানী ঢাকার পল্টন মোড়ে এইডস সম্পর্কে জনসচেতনতা তৈরিতে আলোচনা সভা ও বিনামূল্যে ওষুধ বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটির প্রতিষ্ঠাতা ডা. মুহাম্মদ মাহতাব হোসাইন মাজেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক মুক্ত খবর এর হেড অফ নিউজ মহসীন আহমদ স্বপন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সামাজিক পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সংস্থার চেয়ারম্যান ও নির্বাহী পরিচালক লায়ন এইচ এম ইব্রাহিম ভূঁইয়া, রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান এসএম জহিরুল ইসলাম, দৈনিক আজাদ বানীর নিউজ এডিটর আব্দুল বাতেন সরকার, মানবাধিকার কর্মী সুমাইয়া সুমি।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমান সময়ে সামাজিক অবক্ষয় ও অস্থিতিশীলতার কারণে মানুষের নৈতিকতা ও মানবিক মূল্যবোধ দিন দিন কমে আসছে। যার ফলে লিভ টুগেদার অর্থাৎ বিবাহ বহির্ভূত সম্পর্ক দিন দিন বৃদ্ধি পাচ্ছে। বাংলাদেশে এই বিষয়ে সুনির্দিষ্ট আইন না থাকার ফলে সামাজিক বহির্ভূত সম্পর্ক বৃদ্ধি পাওয়ায় এইডস রোগের পরিমাণ বৃদ্ধি পাচ্ছে।

প্রধান আলোচক তার বক্তব্যে বলেন, আমাদের সবাইকে সামাজিক মূল্যবোধ বৃদ্ধি ও জ্ঞানের চর্চা করতে হবে। সবাইকে ধর্মীয় চর্চা ও সুস্থ সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে আগামীর দিনগুলোকে পরিচালিত করতে হবে। আগামী প্রজন্মের জন্য নিরোগ ও পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্যে বলেন, আমরা বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটি রোগীর স্বাস্থ্যসেবা নিশ্চিতের জন্য জনসচেতনতা তৈরি ও প্রতিকারের জন্য কাজ করে যাচ্ছি। আজকে বিশ্ব এইডস দিবস উপলক্ষে বিনামূল্যে ওষুধ বিতরণের ব্যবস্থা করেছি। দেশের প্রত্যেকটি ডাক্তার যদি রোগীদের কল্যাণ চিন্তা করে তাহলে মানবিক বাংলাদেশ গড়ে তোলা খুব সহজ। আগামীর দিনগুলোতে জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে আমাদের সংগঠন ধারাবাহিক কর্মসূচি চালিয়ে যাবে।এ সময় শতাধিক রোগীকে বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়।

 38 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন