chandpurreport 451

রহিমানগর শেখ মুজিবুর রহমান ডিগ্রি কলেজের নব-নির্মিত ভবন উদ্বোধন

ওমর ফারুক সাইম :
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন, রহিমানগর শেখ মুজিবুর রহমান ডিগ্রি কলেজ কে সরকারিকরণ করতে সর্বাত্মক প্রচেষ্টা নেয়া হবে। কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের পর যদি কচুয়ায় আর একটি কলেজও যদি সরকারিকরণ করা হয়, তাহলে সেটি হবে রহিমানগর শেখ মুজিবুর রহমান ডিগ্রি কলেজ। এই কলেজটি বাংলাদেশের স্থপতি মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নামে ১৯৬৯ সালে প্রতিষ্ঠা করা হয়েছে।

এ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা আলহাজ্ব সেকান্দর আলী (প্রাদেশিক পরিষদ সদস্য) তৎকালীন সময়ে চরম রাজনৈতিক বৈরী পরিবেশে এই কলেজ স্থাপনের উদ্যোগ নিয়ে দুঃসাহসিকতার পরিচয় দিয়েছেন। এলাকাবাসীকে শিক্ষার আলোয় আলোকিত করে অনগ্রসর সমাজকে এগিয়ে নেওয়াই ছিল তাঁর মহান উদ্দেশ্য। শিক্ষার প্রসারে তিনি এক অগ্রপথিক। এ মহান ব্যক্তির প্রদাংক অনুসরন করে সমাজে শিক্ষার আলো প্রজ্জ্বলিত করে তুলতে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নামে প্রতিষ্ঠিত এই কলেজটি শিক্ষার প্রসারে বাতিঘর হিসেবে গড়ে তুলতে এই কলেজের শিক্ষক, পরিচালক মন্ডলী ও শিক্ষার্থীদেরকে আন্তরিক হবে। শিক্ষার মান বাড়াতে আরও তৎপর ভূমিকা নিতে হবে। শিক্ষার মান বাড়ানো না হলে কলেজ সরকারিকরণ করা হবে নিরর্থক।

তিনি ০১ ডিসেম্বর ২০২১ খ্রি. (বুধবার) কচুয়া উপজেলার রহিমানগর শেখ মুজিবুর রহমান ডিগ্রি কলেজে ৪তলা বিশিষ্ট নব-নির্মিত ভবনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে উপরোক্ত কথা বলেন। কলেজ গভর্নিং বডির সভাপতি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিম উল্ল্যাহ’র সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক এস.এম জাকির হোসেন সবুজের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ মো. মনিরুজ্জামান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-কচুয়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, সহ-সভাপতি আমির হোসেন, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক তৌহিদুল ইসলাম খোকা ও কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন।

একইদিন ড. মহীউদ্দীন খান আলমগীর উপজেলার উত্তর কচুয়া ইউনিয়নের ০৬নং ইউনিয়নের খিড্ডা- দারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব-নির্মিত ভবন উদ্ভোধন করেন। এসময় উপস্থিত ছিলেন, কচুয়া উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান শিশির, ইউপি চেয়ারম্যান কাজী জহিরুল ইসলাম জাহাঙ্গীর, কচুয়া উপজেলা উপ-সহকারী প্রকৌশলী মোহাম্মদ কামাল হোসেন, কচুয়া ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মো. আমির হোসেন, আসন্ন ইউপি নির্বাচনে নৌকা প্রতীক প্রত্যাশী ফারুক আহেম্মদ প্রধান, কাজী জহিরুল আলম টগর, ফয়েজ উল্ল্যাহ ও ইউনিয়ন যুবলীগের আহবায়ক সাইফুল ইসলাম তালুকদারসহ দলীয় অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। এছাড়াও উজানী-বরুচর-নাহারা রাস্তা পাকাকরণ কাজের উদ্বোধন করেন। তাছাড়া ড. মুনতাসির মামুন ফাতেমা ট্রাষ্ট এর অর্থায়নে অস্বচ্ছল পরিবারের মাঝে ভ্যান বিতরণ করেন।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরো পড়ুন : মেহ-প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের প্রতিকার

আরো পড়ুন : অর্শ গেজ পাইলস বা ফিস্টুলা রোগের চিকিৎসা

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকারে শক্তিশালী ভেষজ ঔষধ

আরো পড়ুন : যৌন রোগের শতভাগ কার্যকরী ঔষধ

 36 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন