রিপোর্ট 333

চাঁদপুরে ৯ ইটভাটায় ভ্রাম্যমান আদালতের হানা

৫ লাখ টাকা জরিমানা ও একটি ইটভাটা বন্ধ

স্টাফ রিপোর্টার ::
চাঁদপুর জেলায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ (সংশোধিত ২০১৯) এর আওতায় অবৈধ ইটভাটাসমূহে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় পরিবেশ দূষণকারী ইটভাটা এবং যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ও ছাড়পত্রবিহীন অবৈধ ইটভাটাসমূহকে অর্থদন্ড প্রদান করা হয়।

৩১ জানুয়ারি জেলায় ৯ টি অবৈধ ইটভাটার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়। এর মধ্যে ৮ টি ইটভাটাকে অর্থদন্ড প্রদান করা হয় এবং ১ টি ইটভাটার কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। অর্থদন্ডপ্রাপ্ত ৮ টি ইটভাটাকে ৫ লাখ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

চাঁদপুর সদর উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হেলাল চৌধুরী মেসার্স এএমএস ব্রিক ফিল্ডকে দুই লাখ টাকা, মতলব দক্ষিণ উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সেটু বড়ুয়া সিএসবি ইটভাটাকে ৫০ হাজার টাকা, শাহপরান ইটভাটাকে ৭০ হাজার টাকা, কেএসবি ইটভাটাকে ৪০ হাজার টাকা, হাইমচরে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল ফয়সাল মাতুব্বর জমাদার ইটভাটাকে ৩০ হাজার টাকা, কচুয়ায় সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইবনে আল জায়েদ গাউছুল আজম ব্রিকস ফিল্ডকে ৫০ হাজার টাকা, ফরিদগঞ্জে উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরি মেসার্স মাহবুব ব্রিকফিল্ডকে ৫০ হাজার টাকা, শাহরাস্তি উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার মাহেলা ব্রিক ফিল্ডকে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন।

এছাড়া মতলব উত্তরে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হেদায়েত উল্লাহ অবৈধভাবে কার্যক্রম পরিচালনা করা নাজির আহমদ ব্রিকসের কার্যক্রম আইনী বৈধতা না থাকায় বন্ধ করে দেন।

 14 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন