রিপোর্ট 260

শাহরাস্তিতে সরকারি খাল দখল মুক্ত করতে উচ্ছেদ অভিযান

শাহরাস্তি প্রতিনিধি:

চাঁদপুরের শাহরাস্তিতে সরকারি খাল ও হালট দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। (১৯ জানুয়ারি) বুধবার উপজেলা প্রশাসনের উদ্যোগে শাহরাস্তি সদরের দক্ষিণ পাশে নিজমেহার মৌজার শাহরাস্তি উপজেলা পরিষদ গেইট হতে নোয়াগাঁও ব্রীজ পর্যন্ত সরকারি খালের উপরে নির্মিত অবৈধ বাঁধ ও স্থাপনা অপসারণ করা হয়।

সরকারি খালের উপরে অবৈধভাবে বাঁধ দিয়ে পানি নিষ্কাশন কাজে বাধা দেওয়ায় উপজেলা প্রশাসনের উদ্যোগে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আমজাদ হোসেন

জানা যায় শাহরাস্তি উপজেলা পরিষদের গেইট থেকে দক্ষিণে নোয়াগাঁও ব্রিজ পর্যন্ত সরকারি খাল ও হালট দখল করে অবৈধ স্থাপনা,দোকান, রাস্তা নির্মাণের কারণে আশেপাশের বাড়িঘর ও কৃষিজমির জলাবদ্ধতার সৃষ্টি হয়। প্রশাসনের পক্ষ থেকে বার বার অনুরোধ করা হলেও স্থাপনা অপসারন না করায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আমজাদ হোসেন জানান জনস্বার্থে অবৈধ স্থাপনা অপসারণের জন্য বার বার অনুরোধ ও নোটিশ করা পরও তা সরিয়ে না নেওয়া উচ্ছেদ অভিযানের মাধ্যমে খাল ও হালট দখলমুক্ত করা হয়েছে।

উচ্ছেদ অভিযানে সহযোগিতা করেন শাহরাস্তি পৌর মেয়র হাজী আব্দুল লতিফ, উপজেলা প্রকৌশলী রেজওয়ানুর রহমান, পৌরসভার উপ-প্রকৌশলী মোঃ হাসানুজ্জামান, সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের কানুনগো, সার্ভেয়ার, পৌর ও মেহের দক্ষিণ ইউনিয়ন ভূমি কর্মকর্তা মোঃ হাবিব উল্লাহ, থানার উপ-পরিদর্শক (এসআই) সৈকত দাস গুপ্ত, উপজেলা ভূমি অফিসের কর্মচারীবৃন্দ।

 24 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন