dc chandpur

আগামীকাল চাঁদপুর তিন উপজেলার ইউপি চেয়ারম্যানদের শপথ গ্রহণ

নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুর জেলার ৩ উপজেলা ফরিদগঞ্জ, কচুয়া ও হাইমচরের নব-নির্বাচিত চেয়ারম্যান, সংরক্ষিত আসনের মহিলা সদস্য ও সাধারণ সদস্যদের শপথগ্রহণ অনুষ্ঠান। আগামীকাল বুধবার ১৬ ফেব্রুয়ারি চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হবে।

চাঁদপুর জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের এক সূত্রে জানা যায়, অদ্য সকাল ১১ টায় চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ ফরিদগঞ্জ ১৩ জন, কচুয়ার ১২ জন ও হাইমচর ইউনিয়নের ৪ জনসহ মোট ২৯ জন নব-নির্বাচিত চেয়ারম্যান বৃন্দের শপথবাক্য পাঠ করানো হবে। এছাড়াও উপজেলা কমপ্লেক্স ভবন নির্বাচিত সংরক্ষিত আসনের মহিলা সদস্য ও সাধারণ সদস্যদের শপথবাক্য পাঠ করাবেন স্ব স্ব উপজেলার নির্বাহী অফিসারগণ।

ফরিদগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়নের ১৩ জন নির্বাচিত চেয়ারম্যান, ৩৯ জন সংরক্ষিত মহিলা ও ১১৭ জন সাধারণ সদস্য গণের শপথ বাক্য পাঠ করানো হবে। ইউনিয়নগুলো হলো, বালিথুবা পুর্ব ও পশ্চিম, সুবিদপুর পূর্ব ও পশ্চিম, গুপ্টি পূর্ব ও পশ্চিম, পাইকপাড়া উত্তর, গোবিন্দপুর উত্তর ও দক্ষিণ, রুপসা উত্তর ও দক্ষিণ, চরদুখিয়া পূর্ব ও পশ্চিম। এ ১৩টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সাধারণ আসনের নির্বাচিত সদস্যদের নাম ও ঠিকানা বাংলাদেশ গেজেট অতিরিক্ত সংখ্যা ২৭ জানুয়ারি ২০২২ তারিখে প্রকাশিত হয়েছে।

হইমচর উপজেলার নীলকমল, আলগী দুর্গাপুর উত্তর ও দক্ষিণ এবং হাইমচর ৪ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাধারণ সদস্যদের নাম ও ঠিকানা বাংলাদেশ গেজেট অতিরিক্ত সংখ্যা ১লা ফেব্রুয়ারি ২০২২ তারিখে প্রকাশিত হয়েছে। সে মোতেবেক ৪ জন নির্বাচিত চেয়ারম্যান, ১২ জন সংরক্ষিত মহিলা ও ৩৬ জন সাধারণ সদস্যগণের শপথ বাক্য এ দিন পাঠ করানো হবে।

কচুয়া উপজেলার সাচার, পাথৈর, বিতারা, পালাখাল মডেল, সহদেবপুর পশ্চিম, কচুয়া উত্তর, কচুয়া দক্ষিণ, কাদলা, কড়ইয়া, গোহট উত্তর ও দক্ষিণ এবং আশ্রাফপুর। এ ১২ ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান, নির্বাচিত সংরক্ষিত মহিলা ও সাধারণ সদস্যদের নাম ও ঠিকানা বাংলাদেশ গেজেটের অতিরিক্ত সংখ্যা ২৪ জানুয়ারি ২০২২ তারিখে প্রকাশিত হয়েছে। তাই উপজেলার ১২টি ইউনিয়নের ১২ জন নির্বাচিত চেয়ারম্যান, ৪৮ জন সংরক্ষিত মহিলা ও ১০৮ জন সাধারণ সদস্যগণের শপথ বাক্য এ দিন পাঠ করানো হবে।

স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন, ২০০৯ এর ২৮/২ ধারা মোতাবেক প্রকাশিত হওয়ার ৩০ দিনের মধ্যে চেয়ারম্যানসহ সব সদস্যদের শপথ গ্রহণের নির্দেশ রয়েছে। স্থানীয় সরকার বিভাগের ইউপি সদস্যের শপথ গ্রহণ বা ঘোষণার জন্য সংশ্লিষ্ট উপজেলা নির্বাহি অফিসারগণদের ক্ষমতা অর্পণ করা হয়েছে। তাই সে মোতাবেক আদালতের আইনগত জটিলতা না থাকলে ফরিদগঞ্জ, হাইমচর ও কচুয়ার প্রতিটি ইউনিয়ন পরিষদের সদ্য নির্বাচিত সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠানের ব্যবস্থা গ্রহণের জন্য স্ব স্ব উপজেলা নির্বাহী অফিসারগণদেরকে জেলা প্রশাসন নির্দেশ দেয়া হয়েছে। তবে নব-নির্বাচিত সব ইউপি চেয়ারম্যান গণের শপথ বাক্য জেলা প্রশাসক মহোদয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক পাঠ করাবেন ।

 20 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন