আহসান পুরস্কার

আবারও কলকাতায় পুরস্কৃত জয়া আহসান

বিনোদন ডেস্ক

বাংলাদেশের জয়া আহসানের কলকাতায় জয়জয়কার। বেশ কয়েকবছর ধরেই সেখানে তিনি সাফল্যের সঙ্গে কাজ করছেন। জনপ্রিয়তা যেমন পেয়েছেন, অর্জন করেছেন বহু পুরস্কারও।

প্রতিবেশী দেশে জয়ার প্রাপ্তির ঝুলিতে যুক্ত হলো আরও একটি পুরস্কার। এবার তিনি পেলেন পশ্চিমবঙ্গের চলচ্চিত্র সাংবাদিকদের সংগঠন ‘ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্ট অ্যাসোসিয়েশন অ্যাওয়ার্ড’। এতে সেরা অভিনেত্রী হিসেবে পুরস্কৃত হয়েছেন তিনি। সুখবরটি জয়া নিজেই ফেসবুকে ছবি পোস্ট করে জানিয়েছেন।

জানা গেছে, রোববার (১৩ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয়েছে এই অ্যাওয়ার্ড অনুষ্ঠান। জমকালো সেই আয়োজনে জয়ার হাতে পুরস্কার তুলে দেন সুপারস্টার প্রসেনজিৎ চ্যাটার্জি। ‘বিনিসূতোয়’ সিনেমায় অসামান্য অভিনয়ের সুবাদে পুরস্কারটি নিজের করে নিয়েছেন বাংলাদেশি অভিনেত্রী।

অনুভূতি প্রকাশ করে জয়া সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, “এই পুরস্কার দেওয়ার জন্য সন্মানিত বিচারকদের বিশেষভাবে ধন্যবাদ। এছাড়াও অতনুদা ও পুরো ‘বিনিসুতোয়’ টিমকে ধন্যবাদ জানাই আমার ওপর আস্থা রাখার জন্য। দর্শকদের জন্য ভালোবাসা।”

ভারতের সবচেয়ে জনপ্রিয় পুরস্কার ফিল্মফেয়ারও পেয়েছেন জয়া আহসান। ২০১৮ সালে ‘বিসর্জন’ এবং ২০২১ সালে ‘বিজয়া’ ও ‘রবিবার’ সিনেমার জন্য ফিল্মফেয়ারে সেরা অভিনেত্রী হন তিনি।

উল্লেখ্য, ২০১৩ সাল থেকে কলকাতার সিনেমায় কাজ করছেন জয়া। সেখানে তার প্রথম সিনেমা অরিন্দম শীল পরিচালিত ‘আবর্ত’।

 95 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন