রিপোর্ট 414

কচুয়ায় রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলামের দাফন সম্পন্ন

ওমর ফারুক সাইম :
বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম (৭২) ১১ ফেব্রুয়ারি (শুক্রবার) রাত ১০টায় বার্ধক্যজনিত কারণে কচুয়া উপজেলার ডুমুরিয়া গ্রামে নিজ বাড়িতে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি……..রাজিউন)।

১২ ফেব্রুয়ারি (শনিবার) দুপুর ২টায় উপজেলার কড়ইয়া ইউনিয়নের উত্তর ডুমুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাজা নামাজ অনুষ্ঠিত হয়েছে। জানাজার পূর্বে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলামকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয়।

এসময় উপজেলা প্রশাসনের পক্ষে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইবনে আল জায়েদ হোসেন, মুক্তিযোদ্ধাদের পক্ষে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জাবের মিয়া, সেনাবাহিনীর পক্ষে লেফট্যানেন্ট সাদ এবং থানা পুলিশের পক্ষে কচুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. ছানোয়ার হোসেনের নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলামকে গার্ড অব অনার প্রদান ও তার মরদেহে পুষ্পমাল্য অর্পন করেন। সহকারী কমিশনার (ভূমি) মো. ইবনে আল জায়েদ হোসেন রাষ্ট্রের পক্ষে সালাম গ্রহণ করেন।

এসময় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, আনোয়ার শিকদার ও তাছাদ্দেক হোসেন মোহন, সাবেক ইউপি সদস্য মোবারক হোসেন মেম্বার, জাহাঙ্গীর আলম, বর্তমান সদস্য হান্নান মিয়া, দরিয়া হায়াতপুর সপ্রাবি’র সাবেক শিক্ষক হুমায়ুন কবির প্রধানসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও সহস্রাধিক ধর্মপ্রাণ মুসল্লি উপস্থিত ছিলেন।

জানাজা শেষে ডুমুরিয়া গ্রামের পারিবারিক কবরস্থানে মরহুমের মরদেহ দাফন করা হয়। মরহুমের পরিবারের পক্ষে মেজো ছেলে সেনা কর্মকর্তা হারুনুর রশিদ তাঁর রুহের আত্মার মাগফিরাত কামনা করে সকলের কাছে দোয়া চেয়েছেন।

 43 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন