গণটীকা কার্যক্রমের অংশ হিসেবে চাঁদপুরে দেয়া হচ্ছে লক্ষাধিক টীকা

হোসনে মোবারক :
দেশব্যাপী গণটীকা কার্যক্রমের অংশ হিসেবে চাঁদপুরে দেওয়া হচ্ছে লক্ষাধিক টীকা। জেলার বিভিন্ন টিকা কেন্দ্রে টীকে নিতে আসা মানুষের ভীড় চোখে পরার মতো। স্বেচ্ছাসেবক এবং অন্যান্য কর্মীরা বিশাল ভিড় সামলাতে হিমশিম খাচ্ছেন।

নিয়মিত কেন্দ্রের পাশাপাশি প্রায় ৩৫০টি অস্থায়ী টিকা কেন্দ্র স্থাপন করা হয়েছে। আজ বিশেষ টিকা প্রচারাভিযান দেশব্যাপী ২৪,৫০০ টি টিকা কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে যেখানে প্রায় ৭০,০০০ টিকাদানকারী এবং স্বেচ্ছাসেবক নিয়োগ করা হয়েছে। এর মধ্যে চাঁদপুর জেলা মোট ৩৫০ টি কেন্দ্রে টিকাদান কর্মসূচি হাতে নেয়া হয়েছে; বলছেন স্বাস্থ্য অধিদপ্তর।

সিভিল সার্জন চাঁদপুর ডা. মো. সাহাদাত হোসেন জানান, সারা দেশের ন্যায় চাঁদপুর জেলাতে নিয়মিত ও অনিয়মিত মোট ৩০০টি টীকাদান কেন্দ্রে টীকাদান কর্মসূচি চলছে। আমাদের প্রায় এক লক্ষ টীকা দেউার পরিকল্পনা আছে। কিন্তু মানুষ যদি এর চেযে বেশি আসে, তবে আমরা সকলকে দিতে বদ্ধপরিকর।

অনলাইন বা নথিপত্রের মাধ্যমে কোনো নিবন্ধন ছাড়াই প্রথম ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন দিয়ে মানুষকে টিকা দেওয়া হচ্ছে। স্বাস্থ্য অধিদপ্তর ১৬ ফেব্রুয়ারি থেকে ভ্যাকসিন নেওয়ার জন্য রেজিস্ট্রেশন বা নথি দেখানোর প্রয়োজনীয়তা বাতিল করায় লোকেরা ব্যাপকভাবে জড়ো হতে শুরু করে।

 50 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন