রিপোর্ট 30jpg

চাঁদপুরে নৌপুলিশের ওপর জেলেদের হামলা

চাঁদপুর প্রতিনিধি :

চাঁদপুরে মেঘনা নদীতে দেশীয় মাছের প্রজনন রক্ষা এবং নদীতে নৌযান চলাচল স্বাভাবিক রাখতে বাঁশের জাগ উচ্ছেদ শুরু করেছে নৌপুলিশ। এসময় পুলিশ সদস্যদের ওপর হামলার ঘটনা ঘটেছে।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে সদর উপজেলার কল্যাণপুর ইউনিয়নের নদী তীরবর্তী এলাকায় অভিযান চালালে এ হামলার ঘটনা ঘটে। এসময় উচ্ছেদ কাজে জড়িত দুই শ্রমিক আহত হন।

নৌপুলিশ সূত্র জানায়, অভিযানের এক পর্যায়ে কল্যাণপুর ইউনিয়নের নদী তীরবর্তী এলাকায় পৌঁছালে শতাধিক জেলে ও স্থানীয়রা একত্রিত হয়ে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকেন। এতে উচ্ছেদ কাজে জড়িত দুই শ্রমিক আহত হন।

এর আগে নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুজাহিদুল ইসলামের নেতেৃত্বে সদরের নদী তীরবর্তী বিভিন্ন ইউনিয়নের প্রায় অর্ধশতাধিক জাগ উচ্ছেদ করা হয়।

চাঁদপুর নৌ থানার ওসি মুজাহিদুল ইসলাম বলেন, ‘আমরা উচ্ছেদ অভিযানে গেলে বেপরোয়া জেলেরা নদীর পাড় থেকে আমাদের লক্ষ্য করে ইট-পাটকেল ও লাঠিসোটা নিক্ষেপ করতে শুরু করে। এতে আমাদের কাজে নিয়োজিত দুই শ্রমিক আহত হয়েছেন।’

Hakim Mizanur Rahman New ad

তিনি বলেন, চাঁদপুরের পদ্মা-মেঘনা ও ডাকাতিয়া নদীতে শত শত অবৈধ জাগ গড়ে তুলেছেন জেলেরা। এতে দেশীয় প্রজাতির মাছের প্রজনন বৃদ্ধিতে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। এছাড়া এসব জাগের কারণে নৌযান চলাচলে বিঘ্ন ঘটছে। এ কারণেই জাগ উচ্ছেদের এই অভিযান পরিচালনা করা হয়।

 31 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন