সময় ব্যাক 85

চাঁদপুরে নৌ-পুলিশের অভিযানে ১৫ টি বাল্কহেড জব্দ, আটক-৪৫

নিজস্ব প্রতিবেদক :

গত কয়েকদিন ধরে সরকারি নির্দেশনা অনুযায়ী নদীপথে দুর্ঘটনা এড়াতে সাঁড়াশি অভিযান পরিচালনা করেছে চাঁদপুর নৌ পুলিশ। সোমবার দিবাগত মধ্যরাতে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ১৫ বাল্কহেড ও ২ টি নৌকাসহ ৪৫ জনকে আটক করেছে নৌ পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদপুর নৌ পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান।

তিনি জানান, রাতে বাল্কহেড চলাচল নিষিদ্ধ। অপরদিকে অনেক বাল্কহেড এই প্রয়োজনীয় নেভিগেশন যন্ত্রাংশ এবং দক্ষ চালক নেই। যার ফলে বাল্কহেডগুলো রাতের বেলা যাত্রীবাহীসহ অন্যান্য নৌ যানের জন্য হুমকি হয়ে দাঁড়ায়। এতে প্রায়ই দুর্ঘটনার খবর পাওয়া যায়।

নৌ পুলিশ সুপার আরো বলেন, রাতের বেলায় পদ্মা-মেঘনা ও ডাকাতিয়ায় আইন অমান্য করে বাল্কহেড চলছিল। তা প্রতিরোধ করতে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ১৫টি বাল্কহেড ও ৩৩ জনকে আটক করা হয়। এছাড়াও অভিযানে অবৈধ কারেন্ট জাল ব্যবহার করে জাটকা নিধন করার অপরাধে ২টি নৌকা ও আরো ১২ জন জেলে আটক করা হয়।

তিনি জানান, অভিযানে আড়াই লাখ মিটার অবৈধ কারেন্ট জালও জব্দ করা হয়েছে। জনসম্মুখে এগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। আটককৃত আসামিরা এখন বিভিন্ন ফাঁড়িতে আছে।তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

 60 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন