রিপোর্ট 406

চাঁদপুরে ফসলি জমির মাটি বিক্রির অপরাধে ৮ জনকে কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুর সদর উপজেলার ইব্রাহীমপুর ইউনিয়নে ফসলি জমির মাটি কেটে বিক্রি করার অপরাধে ৮ জনকে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চাঁদপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ হেলাল চৌধুরী।

দণ্ডপ্রাপ্তরা হলেন- চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার রাড়ীকান্দি এলাকার দুলাল সরকারের ছেলে মো. হাবিবুর রহমান (২০), একই উপজেলার দক্ষিণ গাজীপুর এলাকার ফয়জুল হকের ছেলে আরিফ হাসান (২৪), নিলফামারী জেলার ডিমলা উপজেলার ছাতনাই কলোনির মৃত বাহাজ উদ্দিনের ছেলে আবদুল আলীম (২৪), মো. আলেক নবীর ছেলে সুজন (২৫), সুনামগঞ্জ জেলার পাগলা গ্রামের অলি মিয়ার ছেলে আলী নূর (২০), শরিয়তপুর জেলার জাজিরা উপজেলার আতিক উল্ল্যাহর ছেলে বিপ্লব (২৩), বগুড়া জেলার কাহালু উপজেলার মুনসুর আলীর ছেলে মো. আল আমিন (২৫) ও নোয়াখালি জেলার কবিরহাট উপজেলার মজিবুল হকের ছেলে নূর নবী (৬০)।

মোবাইল কোর্ট সূত্র জানায়, চাঁদপুর সদর উপজেলার ইব্রাহিমপুর (চরফতেজংপুর) ও চরমুকুন্দী এলাকায় কৃষি জমি নষ্ট করে অবৈধভাবে মাটি কেটে ট্রলারে করে মুন্সিগঞ্জসহ বিভিন্ন স্থানে বিক্রয় করত একটি চক্র। চক্রটি রাজনৈতিক বিভিন্ন ব্যক্তির নাম ব্যবহার করে তা পরিচালনা করত।

চাঁদপুর সদর উপজেলার সহকারী কমিশনার মুহাম্মদ হেলাল চৌধুরী বলেন, কৃষি জমি নষ্ট করে অবৈধভাবে মাটি কাটা ও বিক্রি করার অভিযোগে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। পরে ঘটনাস্থল থেকে ৮ জনকে আটক করা হয়। অবৈধভাবে মাটি কাটার দায়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ মোতাবেক তাদের প্রত্যেককে ১ বছর করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

 90 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন