রায় চৌধুরী

পুলিশকে গালাগাল-কাজে বাধা: নিপুণের বিরুদ্ধে মামলা (ভিডিও)

নিউজ ডেস্ক : প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২২ ১৯:২৭:৩২
পুলিশকে গালাগাল, হত্যার হুমকি ও কাজে বাধা দেয়ার অভিযোগ কেরানীগঞ্জ থানা বিএনপির সভাপতি নিপুণ রায় চৌধুরীসহ বিএনপির ১৪ নেতার বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। তবে এ ঘটনায় এখনও কেউ গ্রেপ্তার হয়নি।

গেল বৃহস্পতিবার কেরানীগঞ্জের জিনজিরা বাস রোডে কোন অনুমতি ছাড়া বিএনপির অবরোধ কর্মসূচিতে পুলিশ বাধা দিতে গেলে নিপুণ পুলিশকে অশ্লীলভাষায় গালাগাল ও হুমকি দেন।

কেরানীগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুস সালাম মিয়া বলেন, বিএনপি অনুমতি ছাড়া জিনজিরা বাসরোড রাস্তা অবরোধ করে মিছিল করছিল। এ সময় পুলিশ তাদের রাস্তা থেকে সরে যেতে বললে বিএনপির নেতাকর্মীরা পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করেন।

এক পর্যায়ে বিএনপি নেত্রী নিপুণ রায় চৌধুরী পুলিশকে হত্যার হুমকিসহ গালাগাল করেন এবং পুলিশের কাজে বাধা দেন। নিপুণের গালাগালের কিছু ভিডিও সামাজিক মাধ্যমে প্রচার হলে ভাইরাল হয়। এসব ভিডিওতে শুধু গালাগাল নয়, পুলিশকে হত্যার হুমকি দিতেও দেখা গেছে।

এর আগে নিপুণ রায়ের ওপর ছাত্রলীগ হামলা করেছে এমন অভিযোগ এনে ওই দিন বিকেলে সংবাদ সম্মেলন করে বিএনপি। সংবাদ সম্মেলন শেষে নিপুণের নেতৃত্বে শতাধিক নেতাকর্মী বাসরোডে অবস্থান নিয়ে ছাত্রলীগের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে। এ সময় পুলিশ তাদের সরে যেতে বলেও বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ করতে থাকেন।

এক পর্যায়ে তাদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। এ সময় বিএনপির লোকজন অলিগলিতে অবস্থান নিয়ে পুলিশের ওপর ইটপাটকেল ছুড়তে থাকলে পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ার গ্যাসের শেল ছোড়ে।

নিপুণের অভিযোগ, কোণ্ডা ইউনিয়নে এক বিএনপি নেতার অসুস্থ মাকে দেখতে যাওয়ার সময় ছাত্রলীগের নেতাকর্মীরা তার ওপর হামলা করে। এ ঘটনায় জিঞ্জিরায় বিএনপির দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করি। সেখান থেকে বেরিয়ে যাওয়ার সময় পুলিশ আমাদের নেতাকর্মীদের ‘পেছন থেকে’ লাঠিপেটা করে। এতে আমাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।

তবে অতিরিক্ত পুলিশ সুপার (কেরানীগঞ্জ সার্কেল) শাহাবুদ্দিন কবির জানান, কিছু না জানিয়েই বিএনপির নেতাকর্মীরা জিঞ্জিরা বাসরোডে অবস্থান নিয়ে রাস্তা বন্ধ করে দেন। পুলিশ রাস্তা থেকে সরাতে চাইলে বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর ইটপাটকেল ছোড়েন। পরে পুলিশ যথেষ্ট ধৈর্যের পরিচয় দিয়ে সেখান থেকে তাদের সরিয়ে রাস্তা চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়।

এম/আর

 39 সর্বমোট পড়েছেন,  2 আজ পড়েছেন

শেয়ার করুন