Fire

ফরিদগঞ্জে অগ্নিকাণ্ডে ২টি বসতঘর পুড়ে ছাই

ফরিদগঞ্জ প্রতিনিধি :

জেনে ললচাঁদপুর ফরিদগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ডে অসহায় দুই পরিবারের ২টি বসত ঘর পুড়ে ছাই। আগুন নিভাতে গিয়ে প্রায় ১০ জন আহত। এতে প্রায় ৭/৮ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দুই পরিবারের দাবি।

৩১ জানুয়ারি সোমবার রাত ৮ টার দিকে উপজেলার ১৫ নং রূপসা উত্তর ইউনিয়নের পশ্চিম রূপসা হরমুজ আলী দপ্তর বাড়ির মৃত সরাফত আলীর ছেলে হাছান আলীর বসতঘর এবং মৃত আব্দুর রশিদের ছেলে তাজুল ইসলামের বসঘর আগুন পুড়ে ছাই হয়ে যায়। এই দুইটি ঘরই টিনের ছিল তাই দ্রুতই আগুন ছড়িয়ে পড়ে এবং এই দুটি ঘরেই পুড়ে ছাই হয়ে যায়।

আগুন লাগার খবর শুনে চাঁদপুর ফায়ার সার্ভিস ষ্ট্রেশনের লোকজন ঘটনাস্থলে ছুটে আসার আগেই স্থানীয়রা আগুন নেভাতে সক্ষম হয়। তাই ফায়ার সার্ভিসের লোকজন ভাটিয়ালপুর এলাকা থেকে ফিরে যান।

প্রত্যক্ষদশী একই বাড়ির আবুল কালামের স্ত্রী আমেনা বেগম জানান, রাত প্রায় আট ঘটিকার সময় প্রথমে হাছান আলীর ঘরের পশ্চিম পাশে আগুন দেখতে পেয়ে তিনি ডাক চিৎকার দিলে বাড়ির লোকজন এসে আগুন নেবানোর চেষ্টা করে,কিন্তু মহুত্তের মধ্যেই আগুন পুরো ঘরে চড়িয়ে যাওয়ায় কেউই কিছু করতে পারেনি।

আগুন নেভানোর জন্য চেষ্টা করতে গিয়ে সজিব,আব্দুর রেজ্জাক, পারভেজসহ বেশ কিছু লোক গুরতর আহত হয়। এসময় স্থানীয়রা তাদের উদ্ধার করে ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা করান। প্রায় ৭ থেকে ৮ লক্ষ টাকা ক্ষয়-ক্ষতি হয়েছে।

তাজুই ইসলামে ভাই সাহাবউদ্দিন জানান, তিল তিল করে বহু কষ্টে সংসার গুছিয়েছিল আমার ভাই। আমি কোন জিনিসপত্র বের করতে পারিনি।

এলাকাবাসীর ধারণা, বিদ্যুতের শর্ট সার্কিট থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে।

আগুনের লাগার খবর পেয়ে ফরিদগঞ্জ থানা পুলিশ ও স্থানীয় সাংসদ মুহাম্মদ শফিকুর রহমান এমপির প্রতিনিধি আওয়ামী লীগ নেতা মোঃ নজরুল ইসলাম সুমন এবং নব নির্বাচিত চেয়ারম্যান কাউছার আলম কামরুল ঘটনাস্থল পরিদর্শন করেন।

 28 সর্বমোট পড়েছেন,  2 আজ পড়েছেন

শেয়ার করুন