দখল

মতলবে জোর করে জমি দখলের চেষ্টা, আদালতের নিষেধাজ্ঞা জারি

স্টাফ রিপোর্টার :

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ২০ শতাংশের একটি জমি নিয়ে দুই পক্ষের মধ্যে বিরোধ থাকায় নালিশী জমিতে নিষেধাজ্ঞা জারি করেছে আদালত।

উপজেলার ছেংগারচর পৌরসভার জোড়খালী গ্রামের মোঃ ইকবাল গাজী ১০নং ব্যাসদি মৌজার সি.এস ৮৪৫ এস.এ ১১৪১নং বি.এস ৪৬৬৮ খতিয়ানে সাবেক ৫৪০৬ দাগে হালে ৮০৮৬ দাগে বিগত ২৪/১১/১৫ইং তারিখের ৬৩৪৮নং দলিল মূলে ২০ শতক ভূমি খরিদ করিয়া বিজ্ঞ ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল আদালত চাঁদপুরে মোকদ্দমা নং ৭৪৯/২০১ রায় ও ডিক্রি মোতাবেক এবং বিবিধ রেকর্ড সংশোধন মামলা নং ৮১/২০২০-২০২১ মোতাবেক সৃজন করিয়া মালিক ও দখলীকার থাকিয়া নালিশী ভূমির উন্নয়ন সাধন করিয়া ভোগ দখল করে আসছে।

নালিশী ভূমিতে প্রতিপক্ষ পৌরসভার কেশাইরকান্দি গ্রামের মৃত্যু মজিদ ফকিরের ছেলে মোঃ মোস্তফা ফকির,ও আলী আহাম্মেদ ফকিরের ছেলে ইব্রাহিম ও ইউসুফ,প্রায়ই ইকবাল গাজীকে তাহার মালিকীয় দখলীয় ভূমি হইতে বেদখল করার হুমকি ধমকি দিয়া আসিতেছে। ২৭শে জানুয়ারী বৃহস্পতিবার ইকবাল গাজীর দখলীয় নালিশী ভুমিতে অনাধিকার প্রবেশ করিয়া নালিশী ভূমিতে ইটের দেয়াল ও বালু দিয়ে জমি ভরাট করে জবর দখল নেয়ার চেষ্টা করে, বাধা প্রদান করিলে প্রতিপক্ষ জমির মালিক ইকবাল গাজী,কে প্রান-নাশের হুমকি দেয়।

এ ব্যাপারে জানতে চাইলে মোস্তফা ফকিরের বড় ভাই ইব্রাহিম ও ইউসুফ এর পিতা আলী আহাম্মেদ ফকির বলেন এই জমির মালিক আমরা,আমাদের জমিতে আমরা ইটের দেয়াল দিবো,ও বালু দিয়ে জমি ভরাট করবো।

ইকবাল গাজী বাদি হয়ে চাঁদপুর আদালতে নিষেধাজ্ঞা চেয়ে একটি মামলা দায়ের করেন,পরে ৩০শে জানুয়ারী রবিবার বিজ্ঞ আদালত নালিশী জমিতে শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য নিষেধাজ্ঞা জারি করেন।

এ ব্যাপারে মতলব উত্তর থানার ইন্সপেক্টর মোঃ শাহাদাত হোসেন বলেন, আদালতের নিষেধাজ্ঞার কপি উভয় পক্ষকে দেয়া হয়েছে। কেউ আদালতের নির্দেশ অমান্য করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 20 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন