রিপোর্ট 353

শপথ নেওয়ার আগেই মারা গেলেন বিচারপতি নাজমুল আহাসান

নিজস্ব প্রতিবেদক : প্রকাশিত: ০৮:৫৭ এএম, ০৪ ফেব্রুয়ারি ২০২২
শপথ নেওয়ার আগেই মারা গেলেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগে সদ্যনিয়োগ পাওয়া বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) সকাল ৬টা ১৫ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বিষয়টি নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের বিশেষ কর্মকর্তা ব্যারিস্টার মোহাম্মাদ সাইফুর রহমান।

গত ৯ জানুয়ারি নাজমুল আহাসানসহ চার বিচারপতি আপিল বিভাগে বিচারপতি হিসেবে নিয়োগ পান। ওইদিনই তিন বিচারপতি শপথ নিলেও নাজমুল আহাসান শপথ নিতে পারেননি। করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। শপথ নেওয়া তিন বিচারপতি হলেন বিচারপতির বোরহান উদ্দিন, এম. ইনায়েতুর রহিম ও কৃষ্ণা দেবনাথ।

নাজমুল আহাসানের মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

১৯৫৫ সালের ১৫ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন নাজমুল আহাসান। তিনি বিএ (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি লাভের পর এলএলবি পাস করেন। এরপর আইনপেশায় যোগ দেন।

১৯৮৬ সালের ১৮ মার্চ জেলা আদালতের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন নাজমুল আহাসান। ১৯৯৪ সালের ২২ জানুয়ারি হাইকোর্ট বিভাগের ও ২০০৯ সালের ১৩ ডিসেম্বর সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন তিনি।

বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ২০১০ সালের ১৮ এপ্রিল হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ পান। পরে ২০১২ সালের ১৫ এপ্রিল স্থায়ী হন। এ বছরের ১৪ ফেব্রুয়ারি তার অবসর গ্রহণের তারিখ ছিল।

 20 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন