stu

হাইমচরে এইচএসসি পাসের হার ৯৬.৩৮% ও আলীমে ৯২.৮৫%

এইচএসসিতে জিপিএ-৫ – ৫৬’ আলীমে ৮

সাহেদ হোসেন দিপু :

হাইমচরে ২টি কলেজে ৭২০ জন শিক্ষার্থী কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে এইচ এসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ৬৯৪ জন শিক্ষার্থী পাস করেছেন। পাসের হার হয়েছে ৯৬.৩৮%। জিপিএ -৫ পেয়েছেন ৫৬ জন। ২ টি কলেজের মধ্যে হাইমচর সরকারি কলেজ পাসের হার ৯৭.১৪% এবং মোয়াজ্জেম হোসেন কলেজ পাসের হার ৯২.২০%।

মাদরাসা বোর্ডের অধিনে হাইমচরে ৩টি মাদ্রাসার ১৬৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে পাস করেছেন ১৫৬জন। পাসের হার হয়েছে ৯২.৮৫%। জিপিএ-৫ পেয়েছেন ৮ জন।

হাইমচর সরকারি কলেজ থেকে ব্যবসা শিক্ষা শাখায় ২১২ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ২০৩ জন। পাসের হার ৯৫.৭৫% । জিপিএ -৫ পেয়েছেন ৩জন, মানবিক বিভাগ থেকে ২৬১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে কৃতকার্য হয়েছে ২৫৫ জন, জিপিএ-৫ পেয়েছে ৬ জন, পাসের হার ৯৭.৭০%, বিজ্ঞান বিভাগ থেকে ১৪০ জন পরিক্ষায় অংশগ্রহন করে ১৩৬ জন কৃতকার্য হয়েছে, জিপিএ -৫ পেয়েছে ৪৩ জন, পাসের হার ৯৭.১৪%।

মোয়াজ্জেম হোসেন কলেজ থেকে ব্যবসা শিক্ষা শাখায় ৩০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে কৃতকার্য হয়েছে ২৯জন। জিপিএ-৫ পেয়েছেন ২জন, পাসের হার ৯৬.৬৬%, মানবিক বিভাগ থেকে ৭৭জন পরীক্ষার্থী অংশগ্রহন করে কৃতকার্য হয়েছেন ৭১ জন। পাশের হার ৯২.২০% জিপিএ ৫ পেয়েছেন ২ জন।

গন্ডামারা এবিএস ফাজিল মাদরাসা থেকে ৪৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে পাস করেছেন ৪৪ জন। পাসের হার ৯৫.৬৫%। জিপিএ-৫ পেয়েছেন ৫ জন। কাটাখালি হামিদিয়া মাদরাসা থেকে ৪২জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে পাস করেছেন ৩৯জন। পাসের হার ৯২.৮৫%, জিপিএ-৫ পেয়েছে ১ জন। আলগীবাজার আলীম মাদরাসা থেকে ৮০ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে ৭৩ জন কৃতকার্য হয়েছেন। পাসের হার ৯১.২৫%, জিপিএ-৫ পেয়েছেন ২জন।

 28 সর্বমোট পড়েছেন,  2 আজ পড়েছেন

শেয়ার করুন