রিপোর্ট 455

হাইমচরে প্রধানমন্ত্রীর উপহার ৬৭০ ঘর হস্তান্তর

নিজস্ব প্রতিনিধি : ১৭ ফেব্রুয়ারি ২০২২,
চাঁদপুরের হাইমচরের নীল কমল ইউনিয়নের কাঁশবন চররাও আশ্রয়ণ প্রকল্পের নির্মিত প্রধানমন্ত্রীর উপহার ৬৭০ ঘর উপজেলা প্রশাসনের কাছে হস্তান্তর করেছে সেনাবাহিনী।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চাই থোয়াইহলা চৌধুরীর কাছে এসব ঘর আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন ব্রিগেডিয়ার জেনারেল এসএম জাহিদ হাসান।

এ সময় দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে ব্রিগেডিয়ার জেনারেল এসএম জাহিদ হাসান বলেন, প্রধানমন্ত্রীর উদ্যোগকে বাস্তবায়ন করতে সেনাবাহিনী বিভিন্ন স্থানে প্রকল্প বাস্তবায়ন করছে। আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় কাঁশবন চররাও চরে এ ঘরগুলো নির্মাণ করা হয়েছে।

তিনি বলেন, এই চরটি একটি ভাঙনকবলিত এলাকা। এখানকার অনেক মানুষ গৃহহীন। তাদের বাসস্থান তৈরির জন্য প্রধানমন্ত্রীর এ উদ্যোগ সেনাবাহিনী বাস্তবায়ন করেছে। আজ ঘরগুলো আমরা উপজেলা প্রশাসনের কাছে হস্তান্তর করলাম।

অনুষ্ঠানে ইউএনও চাই থোয়াইহলা চৌধুরী বলেন, এসব ঘরে বসবাসকারীদের স্বাবলম্বী করে তোলার চেষ্টা করা হবে। তাদের সরকারের বিভিন্ন সংস্থা থেকে প্রশিক্ষণ ও কর্মমুখী করার ব্যবস্থা করা হবে। শুধুমাত্র সরকারের দিকে তাকিয়ে থাকলে হবে না, আপনাদেরও কাজ করতে হবে এবং নতুন নতুন উদ্যোগ নিতে হবে। আপনাদের সন্তানদের শিক্ষা, স্বাস্থ্যসহ সার্বিক সহযোগিতায় আমরা পাশে থাকব।

বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে কুমিল্লা সেনানিবাসের ৩৩ পদাতিক ডিভিশনের অধীনে ১০১ পদাতিক ব্রিগেডের সার্বিক ব্যবস্থাপনায় ঘরগুলো নির্মিত হয়েছে।

আশ্রয়ণ প্রকল্পে পাঁচ ইউনিটের প্রতিটি ব্যারাক হাউস সম্পূর্ণ সিআই শিট দিয়ে আচ্ছাদিত। আশ্রয়ণ প্রকল্পে ৪০২টি টয়লেট ও বিশুদ্ধ পানির জন্য ১৩৪টি অগভীর নলকূপ স্থাপন করা হয়েছে।

মেজর সাদিকুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) নাছির উদ্দিন সারোয়ার, হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী।

এ সময় নীল কমল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাসের আল সাউদ, গাজীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাবিবুর রহমান গাজীসহ গণমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

 46 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন