রিপোর্ট 381

হাজীগঞ্জে এক নারীর দু’স্বামী, স্ত্রীর বিরুদ্ধে দ্বিতীয় স্বামীর আদালতে মামলা

নিজস্ব প্রতিবেদক :

হাজীগঞ্জে এক নারীর দুই স্বামী। এনিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। স্ত্রীর বিরুদ্ধে স্বর্নলংকার ও নগদ অর্থ আত্মসাৎ অভিযোগ এনে প্রবাসী (দ্বিতীয় স্বামী) পরিবারের পক্ষ থেকে চাঁদপুরের বিজ্ঞ বিচারক আমলী আদালত (হাজীগঞ্জ) কোর্টে এবং আরো একটি মামলা দায়ের করেন চাঁদপুর নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতে।

এ দুইটি মামলা পুরুষ লোভী নারীকে ১নং ও প্রথম স্বামীকে দু’নম্বর আসামী করা হয়েছে। এমনকি ওই নারী তার প্রথম স্বামীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালে একটি মামলা দায়ের করেন। বর্তমানে ওই মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে। ঘটনাটি উপজেলার ১১নং হাটিলা পশ্চিম ইউনিয়নের ধড্ডা গ্রামের।

জানা যায়, ওই ইউনিয়নের পাতানিশ পশ্চিমপাড়া গ্রামের মুসলিম মিয়ার ছেলে বাহরাইন প্রবাসী রিপন এর স্ত্রী ও ধড্ডা গ্রামের শেখ বাড়ির মিজানুর রহমানের মেয়ে জান্নাতুল আক্তার রিয়া (২১) এর সাথে একই ইউনিয়নের সাড়াশিয়া গ্রামের হেলাল ভূইয়ার ছেলে সৌদি প্রবাসী রবিউল হাসান (৩২) এর প্রেম হয়। তাদের এই সম্পর্ক রবিউল হাসান প্রবাসে থাকাকালে গড়ে উঠে।

এরপর রবিউল হাসান গত বছরের ফেব্রুয়ারী মাসে দেশে আসেন। পরে তারা গোপনে একই বছরের ১০ মার্চ ঢাকা ইসলামপুর কাজী অফিসে ইসলামী শরীয়াহ মোতাবেক বিয়ে করেন। বিয়ে কয়েক মাস পর রবিউল প্রবাসে চলে যান। প্রবাস থেকে রবিউলের পাঠানো অর্থ হাতিয়ে নিতে থাকেন জান্নাতুল আক্তার রিয়া।

আদালতের মামলার সূত্রে জানা যায়, বিয়ের সময় দেড় লক্ষ টাকা মূল্যের আড়াই ভরি ওজনের স্বর্ণ দিয়ে থাকেন রবিউল হাসান। সে প্রবাসে গিয়ে জান্নাতুল আক্তার রিয়ার পিতাকে আলু ব্যবসা করার জন্য ১০ লক্ষ টাকা এবং তাদের বসত বিল্ডিং এর কাজ সমাপ্ত করার জন্য ৫ লক্ষ টাকা প্রদান করেন। প্রবাসী রবিউল হাসানের স্বর্ণ ও নগদ অর্থ হাতিয়ে নেন রিয়া।

এরই মধ্য রিয়ার প্রথম স্বামী রিপন হোসেন গত বছরের ২১ নভেম্বর বাহরাইন থেকে দেশে অবস্থান করেন। তার প্রথম স্বামী দেশে আসলে তার দ্বিতীয় বিয়ের কথা গোপন রেখে সংসার করতে শুরু করেন। তার প্রথম সংসারে আড়াই বছরের একটি কন্যা শিশু রয়েছে। ওই নারীর দুই স্বামীর ঘটনাটি জানাজানি হলে এলাকায় ব্যাপক চাঞ্চল্যকর সৃষ্টি হয়।

এ ঘটনায় সৌদি প্রবাসী রবিউল হাসানের পরিবারের পক্ষ থেকে তার আপন খালাতো ভাই সালাউদ্দিন বাদী হয়ে গত ২ ফেব্রুয়ারী চাঁদপুর আমলী আদালতে ৫ জনকে আসামী করে মামলা দায়ের করেন। যার সি আর মামলা নং-৫৯/২২।

অর্থ আত্মসাৎ ও চুরি অভিযোগ এনে গত ১৬ জানুয়ারী চাঁদপুর নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতে একই ব্যক্তি বাদী হয়ে ৫ জনকে আসামী করে একটি দরখাস্ত মোকাদ্দমা দায়ের করেন। যার দরখাস্ত মোকাদ্দমা নং-৩৪/২২। এই দরখাস্ত মোকাদ্দমা আসামীদের বিরুদ্ধে বিজ্ঞ আদালত সমন জারি করেন।

অপরটি তদন্তপূর্বক আদালতে প্রতিবেদন দাখিল করতে পুলিশ ব্যুরো অব. ইনভেস্টিগেশন (পিবিআই) কে নির্দেশ দিয়েছেন আমলী আদালতের বিজ্ঞ বিচারক।

এ ব্যাপারে জান্নাতুল আক্তার রিয়ার মোবাইল ফোনে বারংবার যোগাযোগ করার চেষ্টা করেও তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

প্রবাসী রবিউল হাসানের খালাতো ভাই সালাউদ্দিন বলেন, রিয়া ও রিপনের (প্রথম স্বামী) এর তালাকের বিষয়টি গোপন রেখে আমার খালাতো ভাই রবিউলের সঙ্গে রিয়া প্রতারণা করেছে। তাই এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

 31 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন