রিপোর্ট 517

মতলব উত্তরে মাদরাসার নামে জোর করে জমি দখলের চেষ্টায় আদালতের নিষেধাজ্ঞা

মতলব উত্তর ব্যুরো ::
মতলব উত্তর উপজেলার মোহনপুর আল হেরা মহিলা মাদরাসার নামে জোর করে জায়গা দখলের চেষ্টা চলছে। এ অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে এবং আদালত থেকে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বালু ভরাট করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে ভুক্তভোগী উপজেলার মোহনপুর ফতুয়াকান্দি গ্রামের সেকুল ইসলাম নাদিম মিয়াজীর স্ত্রী ফাতেমা আক্তার বাদী হয়ে আদালতে মামলা দায়ের করান।

ফাতমা জানান, ৬৮ নং মোহনপুর মৌজার ৬২ হালে, সিএস ৯৬০ ও এসএ ফতিয়ান ১১০১ হালে, ৪০১/৪০২ নং চুড়ান্ত বিএস ১৫৬, সাবেক ১৩৩৫ সাবেক ৬২৭ দাগে জমির পরিমান ৪৪ শতাংশ। এতে অংশীদার ৯ জন। এর মধ্য এক অংশীদার রাজিয়া সুলতানা অন্য জমি থেকে বেশি বিক্রি করায় এই দাগে পাবে মাত্র ৪ শতাংশ। কিন্তু ২০১৫ সালে মোহনপুর আল হেরা মহিলা মাদ্রাসার কমিটির লোকজন রাজিয়া সুলতানা সাড়ে ৮ শতাংশ জমি বিক্রয় করে। পরে কমিটির লোকজন পরে তা মাদ্রাসার নামে ওয়াকফ করে দেয়। প্রকৃত পক্ষে রাজিয়া সুলতানা ৪ শতাংশের মালিক।

Hakim Mizanur Rahman New ad
গত ৩১ জানুয়ারী মাদ্রাসার পক্ষের কাজী শরীফ, আনোয়ার হোসেনসহ ১৬ জন জোর করে আমাদের মারধর করে জায়গা দখলের চেষ্টা করে ১২ শতাংশ জমি দখল করার চেষ্টা করছে ।

সালাউদ্দিনসহ অন্যান্য অংশিদাররা বলেন, মাদ্রাসা যার কাছ থেকে জমি ক্রয় করছে সেই ক্রয় সঠিক নয়, তাছাড়া তারা আরো বেশি জায়গা দখল করে আছে।

এ বিষয়ে কাজী শরীফ বলেন, আমরা যতটুকু ক্রয় করেছি ততটুকুই দখলে আছি।

 211 সর্বমোট পড়েছেন,  2 আজ পড়েছেন

শেয়ার করুন