রিপোর্ট 981

কয়েক ঘণ্টাতেই ২ লাখ ৬ হাজার ৬৬৩ লিটার ভোজ্যতেল জব্দ

নিউজ ডেস্ক :

সারাদেশে ১১৪টি ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে কয়েক ঘণ্টাতেই দুই লাখ ছয় হাজার ৬৬৩ লিটার ভোজ্যতেল জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। একই সঙ্গে প্রতিষ্ঠানগুলোকে ১৮ লাখ টাকা জরিমানা করেছে সংস্থাটি। বৃহস্পতিবার সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এতে বলা হয়, বৃহস্পতিবার ঢাকার কাপ্তান বাজার এলাকায় মেসার্স জনতা এন্টারপ্রাইজে অভিযান চালিয়ে ৭ হাজার ৯৫৬ লিটার ভোজ্যতেল জব্দ করে। অবৈধভাবে তেল মজুত করার কারণে প্রতিষ্ঠানটিকে সিলগালা করা হয় এবং এক লাখ টাকা জরিমানা করা হয়। একই এলাকায় মোস্তফা স্টোর থেকে ২০৪ লিটার তেল জব্দ করা হয় এবং প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমান করা হয়। পরে জব্দ হওয়া তেল উপস্থিত ক্রেতাদের মধ্যে পুরনো দামে বিক্রি করে দেওয়া হয়।

দেশব্যাপী ভোজ্য তেলের কৃত্রিম সঙ্কট তৈরি করায় অভিযান জোরদার করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সংস্থাটির ৫৭ জন কর্মকর্তা দেশের ৫৩টি জেলায় বাজার তদারকি কার্যত্রক্রম পরিচালনা করেছে।

Hakim Mizanur Rahman New ad

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯ অনুযায়ী দেশের ৬৪টি বাজারে ১১৪টি ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়েছে বৃহস্পতিবার। এসব প্রতিষ্ঠান থেকে অবৈধভাবে মজুত করা ২ লাখ ৬ হাজার ৬৬৩ লিটার ভোজ্যতেল জব্দ করা হয়। এ অপরাধে প্রতিষ্ঠানগুলোকে ১৮ লাখ ২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

 86 সর্বমোট পড়েছেন,  2 আজ পড়েছেন

শেয়ার করুন