রিপোর্ট 1016

চাঁদপুর জেলা পর্যায়ের শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক মতলব দক্ষিণ উপজেলার নাজমুন্নাহার শিউলি

নিউজ ডেস্ক :

‘জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২-এর জেলা পর্যায়ের শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কারিগরি) নির্বাচিত হয়েছেন চাঁদপুর জেলাধীন মতলব দক্ষিণ উপজেলার ঐতিহ্যবাহী মতলব জে.বি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নাজমুন্নাহার শিউলি। শিক্ষার মান নিশ্চিতকরণ ও শিক্ষা ক্ষেত্রে বহুমুখী অবদান রাখার জন্য জেলা পর্যায়ে (২৫ মে) বুধবার জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটি তাঁকে জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কারিগরি) নির্বাচিত করেছেন।

তিনি প্রকৌশলী পিতা আব্দুর রশিদ ও মাতা সামছুন্নাহারের সুযোগ্য কনিষ্ট কন্যা। নাজমুন্নাহার শিউলি শিক্ষকতা পেশায় চাঁদপুর জেলাধীন মতলব (দক্ষিণ) উপজেলার মতলব জে.বি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় এ ২০১৪ সাল থেকে অদ্যাবধি নিয়োজিত আছেন।তিনি যোগদানের পর থেকেই অত্যন্ত সুনাম, সততা, যোগ্যতা, মননশীলতা ও দক্ষতার সাথে প্রতিষ্ঠানে শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি Online baised Training MMCD, BTT, Trouble Shooting Training, National Skills Development Policy Training সহ প্রায় দুই শতাধিক প্রশিক্ষণ গ্রহণ করেন এবং তিনি বিভিন্ন সময়ে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কোলাবোরেশন প্রোগ্রামে যুক্ত থেকে নিজেকে সমৃদ্ধ করেছেন। তিনি ইনষ্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিইবি) মেম্বার। বর্তমানে তিনি চাঁদপুর জেলা ICT4E অ্যাম্বাসেডরের দায়িত্ব পালন করে আসছেন।

তিনি বর্তমানে দুই সন্তানের জননী। ব্যক্তিগত জীবনে একজন সৎ, কর্মঠ, পরিশ্রমী ও বিনয়ী নাজমুন্নাহার শিউলি তাঁর প্রতি অর্পিত দায়িত্ব যথাযথ ভাবে পালনে সর্বদা সচেতন ও দায়িত্ববান। এই কারণেই তিনি প্রতিষ্ঠানের একজন জনপ্রিয় শিক্ষক হিসেবে সুনাম ও সুখ্যাতি অর্জন করেছেন।

তিনি বিশ্বের অন্যতম সর্ববৃহৎ শিক্ষা বিষয়ক ওয়েব পোর্টাল শিক্ষক বাতায়নে অক্লান্ত পরিশ্রম করে ১৬ আগষ্ট ২০২০ সালে দেশ সেরা ডিজিটাল কনটেন্ট নির্মাতা নির্বাচিত হন এবং এরই ধারাবাহিকতায় তিনি কোভিড-১৯ চলাকালে দেশব্যাপী অনলাইন শ্রেণি কার্যক্রম পরিচালনা করে ২ জুন ২০২১ তারিখে দেশ সেরা অনলাইন পারফর্মার নির্বাচিত হন। বিশ্বের জনপ্রিয় শিক্ষা পোর্টাল মাইক্রোসফট এডুকেশনে ধারাবাহিকভাবে কাজ করে ২০২১-২০২২ এর জন্য Microsoft Innovative Educator (MIE) নির্বাচিন হন। তিনি বর্তমানে জনপ্রিয় অনলাইন ভিত্তিক শিক্ষা কার্যক্রেমের পোর্টাল Wakelet education এর অ্যাম্বাসেডরের দায়িত্ব পালন করছেন এবং কুইজ ভিত্তিক অনলাইন Apps Kahoot! এর একজন ভেরিফাইড এডুকেটর নির্বাচিত হয়েছেন।

তিনি ব্রিটিশ কাউন্সিল কানেক্টিং স্কুল এ ডিসেম্বর ২০২২-২০২৪ টার্মের জন্য International School Full Award (ISA) লাভ করেন।

অনুভূতি জানতে চাইলে জনাব নাজমুন্নাহার শিউলি বলেন, এই অর্জন ও সম্মান আমার একার নয়, শিক্ষার্থী, অভিভাবক, সহকর্মী এবং এলাকাবাসীর।

তাঁর সাফল্যে সম্মানিত উপজেলা নির্বাহী অফিসার মহোদয়, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মহোদয়, মতলব জে.বি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ সকল শিক্ষক ও অভিভাবকবৃন্দ তাঁকে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। তাঁর কৃতিত্বের স্বীকৃতি স্বরূপ অসংখ্য স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক পুরষ্কার লাভ করেছেন। তিনি সকলের নিকট আশির্বাদ/ দোয়া প্রার্থী।

 86 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন