chandpurreport 631

ফরিদগঞ্জে ৪০ বছরের একমাত্র রাস্তায় দেওয়াল নির্মাণ

ফরিদগঞ্জ প্রতিনিধিঃ
ফরিদগঞ্জে চলাচলের একমাত্র রাস্তায় দেওয়াল নির্মান করে বন্ধ করে দিয়েছে নিমাই শীল গং। এতে বিপাকে পড়েছে ১০/১২ টি পরিবারের লোকজন। সুধু তাই নয় এই রাস্তা দিয়ে প্রায় ২০০ একর জমির ফসল আনা নেওয়া হয় বলে জানান স্থানীয় লোকজন। গুরুত্বপূর্ণ এই রাস্তাটি কোন প্রকার আলোচনা ছাড়াই বন্ধ করে দেয় তারা।

এতে ক্ষিপ্ত ভুক্তভোগী পরিবারের লোকজন। এতে করে যেই কোন সময় হতে পারে বড় ধরনের সহিংসতা এমটি যানিয়েছে স্থানীয় লোকজন। ঘটনাটি ঘটেছে পৌর এলাকার চরকুমিরা গ্রামে।

ঘটনার সূত্র ধরে জানাযায়, ১২ বছর পূর্বে মুরাদ মাষ্টারের কাছ থেকে জমি ক্রয় করে বসবাস করেন আলী আখন গংরা। চলা চলের একমাত্র এই রাস্তা দিয়ে আসা যাওয়া করতে এই সকল পরিবারের লোকজন। হঠাৎ করে গত ২২শে মে রবিবার শশাস খোলার ওয়াল নির্মানের নাম করে রাস্তা বন্ধ করেন দেন নিমাই শীলেরা। এতে ক্ষিপ্ত হয়ে পড়ে ভোক্তভুগি পরিবারের লোকজন। পরে স্থানীয় কাউন্সিলরসহ বসে সমাধান করবেন বসে আশ^াস প্রদান করেন তাদের কে।

এতে করে চলাচলের একমাত্র রাস্তা বন্ধ হয়ে যাওয়া ঘর বন্ধি হয়ে পড়েছে ভোক্তভুগি পরিবারের লোকজন।

আলী আখন বলেন, আমরা জমি ক্রয় করে এখানে বসবাস করি। আমাদের চলাচলের একমাত্র রাস্তা এটি। আমাদের ঘরের সাথে তারা শশাস খোলা করেছে। সেটা দেওয়াল নির্মানের নামে তারা আমাদের রাস্তা বন্ধ করে দিয়েছে। আমরা এর বিচার চাই।

Hakim Mizanur Rahman New ad

নিমাই শীল বলেন, রাস্তাটি আমাদের জমি তাই আমরা বন্ধ করে দিয়েছি। তাদের কে আমরা অনেক বার বলেছি। জমির হিসাব করতো কিন্তু তারা বসে নাই। তাই বন্ধ করে দিয়েছি। জমি সমাধান করে রাস্তা করুক আমাদের কোন আপত্তি নাই।

ওয়ার্ড় কাউন্সিলর সাজ্জাদ হোসেন টিটু বলেন, বিষয়টি আমি জানি। উভয় পক্ষের সাথে আলোচনা করে বসে একটি সমাধান করবো।

 400 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন