love

বয়স্ক পুরুষেরা কম বয়সী মেয়েদের প্রেমে পড়েন কেন?

প্রেমের কি কোনো বয়স হয় নাকি! প্রেম সে তো আসতে পারে যেকোনো বয়সেই। তবে একটা বয়সের পর প্রেমে পড়ার বিষয়টি মানতে পারেন না অনেকেই। বিশেষ করে বয়স্ক কোনো পুরুষ যদি কম বয়সী কোনো নারীর প্রেমে পড়েন, তবে সেটি নিয়ে সমালোচনা যেন থামতেই চায় না।

বয়সের অনেকটা ব্যবধান থাকার পরও প্রেমে পড়ার ঘটনা বিরল নয়। প্রেম করে বিয়ে এবং বিয়ের পরে সুখে সংসার করার মতো ঘটনাও ঘটছে। তবে এটি সংখ্যায় খুব বেশি নয়। তাই আমরা এমনটা দেখেও অভ্যস্ত নই। বেশি বয়সে এসে নিজের হাঁটুর বয়সী মেয়ের প্রেমে কেনই বা পড়েন পুরুষেরা? এর বিশেষ কোনো কারণ আছে কি? চলুন জেনে নেওয়া যাক-

বয়স যতই হোক!

বয়স হয়তো পঞ্চাশ পেরিয়েছে, এদিকে সদ্য পঁচিশের কোনো টগবগে তরুণীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন সেই প্রবীণ। বয়সে মেয়েটি নিজের অর্ধেক হলেও তার জন্য পরিপূর্ণ প্রেম উথলে পড়ছে হৃদয়ে। বয়স্ক পুরুষটি হয়তো নিজেও বুঝতে পারছেন না, হচ্ছেটা কী! গবেষণা বলছে, বেশি বয়সের পুরুষের ভেতরে কম বয়সী নারীর প্রেমে পড়ার প্রবণতা থাকে। আবার অনেক কম বয়সী নারীও বয়স্ক পুরুষকে বেশি পছন্দ করেন প্রেমিক বা জীবনসঙ্গী হিসেবে।

night king new 01762240650

মন খুলে মনের কথা বলা

বয়স বাড়তে থাকলে চারপাশে বন্ধুর সংখ্যাও কমতে থাকে। একটা পর্যায়ে অনেকে নিজেকে নিঃসঙ্গ মনে করতে শুরু করেন। সম্পর্কের যত্ন না করার কারণে পরিচিত মানুষগুলোও দূরে সরে যেতে থাকে। একটা সময় নিজের মনের কথা খুলে বলার মতো মানুষ তারা খুঁজে পান না।

দীর্ঘদিনের অযত্নে হয়তো কাছের মানুষটিও দূরের মানুষ হয়ে যায়। এদিকে অল্প বয়সী মানে দুশ্চিন্তা, মানসিক চাপ সবই কম। এই বয়সে মানুষ ফ্যান্টাসি বেশি খোঁজে। তাই এরকম কারও কাছে মনের কথা খুলে বলা সহজ হয়। তখন বয়স্ক পুরুষেরা কম বয়সী নারীর প্রতি আকর্ষণ অনুভব করেন। অন্যদিকে একজন বয়স্ক ও দায়িত্বশীল পুরুষকে বেশি ভরসা করে কম বয়সী নারীরা। দুইজনের চাওয়া-পাওয়া মিলে গেলেই শুরু হয় প্রেম।

piles fistula

শারীরিক আকর্ষণ

যতই মনকে প্রাধান্য দেওয়া হোক না কেন, শারীরিক আকর্ষণকে উপেক্ষা করতে পারেন ক’জন! বেশি বয়সে এসেও যদি কোনো তরুণীর শারীরিক সঙ্গ পাওয়া যায়, সেই সুযোগ হাতছাড়া করার কথা ভাবেন না বেশিরভাগ পুরুষই। তাই বয়স বাড়লেও কোনো তরুণীর প্রেমে হাবুডুবু খান তারা।

Hakim Mizanur Rahman New ad

শান্তি ও যত্ন

মানুষ শান্তি খোঁজে। বয়স বাড়তে থাকলে চারপাশে নানা অশান্তি এসে ঘিরে ধরতে শুরু করে। সেসব থেকে নিষ্কৃতি পেতে এই অসমবয়সী প্রেমের পথে পা বাড়ান অনেক পুরুষ। যত্ন এবং ভালোবাসার খোঁজ পেলে তারা সেদিকে ছুঁটে যেতে দ্বিধা করেন না। তখন সেই তরুণীর মন পাওয়ার জন্য তারা সব রকম প্রচেষ্টা চালিয়ে যেতে রাজি থাকেন।

 148 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন