chandpurreport 632

হাইমচর আইডিয়াল স্কুলে মা সমাবেশ অনুষ্ঠিত

হাইমচর প্রতিনিধিঃ

“আমরা আপনার স্বপ্ন বাস্তবায়নে রূপকার” এই শ্লোগানকে সামনে রেখে হাইমচর আইডিডয়াল স্কুলে শিক্ষারমান উন্নয়ন, ১ম সাময়িক পরীক্ষার ফলাফল প্রকাশও ২০২১ শিক্ষাবর্ষের কৃতী শিক্ষার্থীদের সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ২৪ মে সকাল ১১ঘটিকায় হাইমচর আইডিয়ার স্কুলে বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ রশিদ ভূঁইয়ার সভাপতিত্বে ও স্কুলের পরিচালক মোঃ তাজুল ইসলাম এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হাইমচর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এ কে এম মিজানুর রহমান।

এসময় তিনি বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড না’ সু-শিক্ষাই এখন জাতির মেরুদন্ড। পড়া লেখা করে ভাল ফলাফল করলেই হবে না। সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে। শিক্ষার পাশাপাশি প্রতিটি শিশুকে নৈতিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। তাহলেই দেশ ও সমাজ উপককৃত হবে। পড়া লেখা করে শিক্ষিত হয়ে নিজের জীবন গড়লেই হবে না। পরিবারের সকলের দ্বায়িত্বও নিতে হবে। আর সেজন্যই প্রতিটি শিশুকে নৈতিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। যে নিজে বাঁচে সকলকে বাঁচাতে সহযোগীতা করে সেই প্রকৃত মানুষ। শিশুদেরকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে হলে অভিভাকদেরকেই দ্বায়িত্ব নিতে হবে। প্রত্যেক মা’ তার সন্তানদের নৈতিক শিক্ষা দিয়ে গড়ে তুলতে হবে। তিনি আরও বলেন, মা সমাবেশের মাধ্যমে পরিবারের সদস্যদেরকে শিশু সম্পর্কে সচেতন করে তোলা। শিশুর ঘাটতিগুলো শনাক্ত করে নিরাময়মূলক ব্যবস্থা গ্রহণ করা। শিশুর জন্য পরিবারে এবং বিদ্যালয়ে আস্থাশীল পরিবেশ বজায় রাখা। শিশুর পাঠের তদারকি করা এবং পাঠের ক্ষেত্রে শিশুকে আরো আগ্রহী করে তোলা হয়। মা ও শিক্ষকের সঠিক পর্যবেক্ষণ এবং সে অনুযায়ী সন্তানকে গড়ে তোলার পদ্ধতি অনুসরণ করলে একটি শিশু ভবিষ্যতে সুনাগরিক হিসেবে গড়ে উঠবে এতে কোন সন্দেহ নেই। সেক্ষেত্রে মা সমাবেশের গুরুত্ব অনস্বীকার্য।

Hakim Mizanur Rahman New ad
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, প্রাথমিক সহকারী উপজেলা শিক্ষা অফিসার জুলফিকার আলি, ব্যাংক এশিয়ার চাঁদপুর জেলা মেনেজার মোঃ আরিফুল ইসলাম, উপজেলা প্রেসক্লাব সভাপতি মোঃ ফারুকুল ইসলাম। শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন, আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক এম এ করিম, সহকারী শিক্ষক মোঃ শরিফ হোসেন প্রমুখ।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোঃ সাহেদ হোসেন দিপু সহ স্কুলের ছাত্র-ছাত্রী ও অবিভাবক এবং এলারকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

 53 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন