রিপোর্ট 1176

চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নিত্যানন্দ মজুমদার আর নেই

নিজস্ব প্রতিবেদক
মতলব উত্তর উপজেলার প্রাচীনতম ও ঐতিহ্যবাহী চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের জননন্দিত শিক্ষাগুরু নিত্যানন্দ মজুমদার (নিতাই স্যার) আর বেঁচে নেই। অদ্য ২২ জুন(বুধবার) সকাল ১০টা ৩০ মিনিটি হাজীগঞ্জে তার মেয়ের বাড়ীতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে নিতাই স্যার স্ত্রী, ৩ কন্যা ও ১ পুত্র সন্তান রেখে গেছেন। অদ্য বেলা ৪টায় নিজ গ্রামের বাড়ি চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়ন এর তপাদারপাড়া গ্রামে নিয়ে আসা হবে। সন্ধ্যার পর নিজ বাড়ি সংলগ্ন সমাধি ক্ষেত্রে তাকে সমাহিত করার কথা রয়েছে।

উল্লেখ্য, চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার ১২নং ফরাজীকান্দি ইউনিয়নাধীন তপদার পাড়া গ্রামের মজুমদার বাড়িতে ১৯৫১ সালে জন্মগ্রহন করেন এই শিক্ষাগুরু। পিতা মধুসুধন মজুমদারের পরিবারে ছোট বেলা থেকেই মেধার পরিচয় দিয়েছেন নিত্যানন্দ মজুমদার। ১৯৬৪ সালে ঐতিহ্যবাহী চরকালিয়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি সম্পন্ন করেন। তিনি ১৯৬৮ সালে চাঁদপুর সরকারী কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেন।

বাংলাদেশ স্বাধীনতা লাভের পর ১৯৭৮ সালে ঐতিহ্যবাহী চরকালিয়া উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতার মধ্য দিয়ে শুরু করেন তার চাকুরী জীবন। শিক্ষকতার মহান পেশা থেকে ২০১১ সালে তার পঠিত প্রিয় ঐতিহ্যবাহী চরকালিয়া উচ্চ বিদ্যালয়ে থাকাকালীন অবসরগ্রহণ করেন শ্রেষ্ঠ এ জননন্দিত শিক্ষাগুরু।

 65 সর্বমোট পড়েছেন,  2 আজ পড়েছেন

শেয়ার করুন