রিপোর্ট 1216

চাঁদপুরে জমে উঠেছে পুনাক শিল্প ও পণ্য মেলা, বাড়ছে দর্শনার্থী

নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুরে জমে উঠেছে মাসব্যাপী পুনাক শিল্প ও পন্য মেলা। প্রতিদিনই মেলায় বাড়ছে বিভিন্ন বয়সী দর্শনার্থী। পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর আয়োজনে চাঁদপুর আউটার স্টেডিয়ামে গত ২০ জুন রোববার মাসব্যাপী এই মেলার ভাচ্যুয়ালী আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মণি এমপি।

উদ্বোধনের পর থেকে প্রথম দু,দিন বৈরী আবহাওয়ার কারনে দর্শনার্থীদের তেমন একটা উপস্থিতি না থাকলেও আবহাওয়া পরিবর্তনের সাথে সাথে গত কয়েক দিন মেলায় দর্শনার্থীদের অনেকটা ভিড় লক্ষ্য করা গেছে।

বিভিন্ন পণ্যের পাশাপাশি মেলায় বিনোদনের বিভিন্ন মাধ্যম থাকায় অনেক উৎসাহ উদ্দীপনা নিয়ে মেলা ঘুরতে আসছেন বিভিন্ন বয়সী মানুষজন।

চাঁদপুর আউটার স্টেডিয়ামে সরজমিনে গিয়ে দেখা গেছে অত্যান্ত সৌন্দর্য বর্ধনে সাজানো হয়েছে মেলা মাঠটি। মেলার প্রবেশ পথেই রয়েছে দৃষ্টি নন্দিত নঁকশীতে মোড়ানো বিশাল গেট। তার মাঝে রয়েছে বাহারী রঙের লাইট। লাল, নীল রঙিন আলোয় ঝলমল করছে মেলার গেট ও মাঠের পরিবেশ। মাঠের চারপাশ জুড়ে রয়েছে বিভিন্ন পন্যের স্টল। স্টল গুলোতে শোভা পাচ্ছে বাহারী ধরনের পণ্য সামগ্রী। তার মধ্যে রয়েছে, কসমেটিকস, ক্রোকারিজ সামগ্রী, শাড়ী কাপড়, থ্রী পিছ, খেলনা সামগ্রী, বিভিন্ন খাবারসহ বিভিন্ন ধরনের পন্য সামগ্রী। পুরো মেলায় ঘুরে ফিরে নিজেদের পছন্দ মতো পণ্য ক্রয় করছেন আগত দর্শনার্থীরা।

মেলায় বিভিন্ন পণ্য সামগ্রীর পাশাপাশি বিনোদনের জন্য রয়েছে চাঁদপুরের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রতিদিন বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়ে থাকে। শিশুদের আনন্দ, বিনোদনের জন্য রয়েছে স্লিপার ওয়াটার বল, ওয়াটার বোর্ড, মিনি ট্রেন, মিনি মেরী গ্রাউন। মাঠের সৌন্দর্য বর্ধনে রয়েছে লাইটিং টাওয়ার, ড্যান্সিং ঝরনা ও দুইটি সেলফি টাওয়ার।

piles fistula

এছাড়াও রয়েছে ম্যাজিক নৌকা, ওয়ান্ডার হুইল, প্লাইন চেয়ার, ভূতের বাড়িসহ বিনোদনের অন্যান্য আয়োজন। এর বাহিরেও মেলার মাঠ ও আগতদের নিরাপত্তার জন্য মেলার চার পাশ জুড়ে বিভিন্ন পয়েন্টে সিসি ক্যামেরা বসানো হয়েছে। সিসি ক্যামেরার পাশাপাশি প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাশাপাশি নিজস্ব সিকিউরিটি দ্বারা মেলা নিরাপত্তা দেয়া ব্যবস্থা রয়েছে।

প্রতিদিন সকাল দশটা টা থেকে শুরু করে রাত দশটা পর্যন্ত এ মেলার কার্যক্রম পরিচালনা করা হয়।

 72 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন