chandpurreport 698

চাঁদপুর পরিবার রাবি’র ১৫-১৬ শিক্ষাবর্ষের সদস্যদের বিদায় সংবর্ধনা ও ফল উৎসব

প্রেস বিজ্ঞপ্তি :

গত ২৪-০৬-২০২২ ইং তারিখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত চাঁদপুরের শিক্ষার্থীদের অরাজনৈতিক ও ভ্রাতৃত্বের সংগঠন ‘চাঁদপুর পরিবার,রাবি’-এর ১৫-১৬ সেশনের সম্মানিত সদস্যদের বিদায় সংবর্ধনা ও বার্ষিক ফল উৎসব অনুষ্ঠিত হয়।

গতকাল শুক্রবার বিকেল ৪ টায় রাজশাহী শহর সংলগ্ন সাহেববাজার রিফ্রেশমেন্ট রেষ্টুরেন্টে অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর পরিবারের উপদেষ্টা পরিষদের সন্মানিত সদস্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগের সহকারী অধ্যাপক জনাব রাকিবুল ইসলাম এবং চাঁদপুর পরিবারের অন্যতম অভিভাবক গাজী সালাউদ্দীন সাইফ। অনুষ্ঠানটি ফেসবুকে সরাসরি সম্প্রচার করা হয়েছে।

কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। চাঁদপুর পরিবার নবীনদের জন্য পাবলিক স্পিকিং দক্ষতা বৃদ্ধিতে চাঁদপুর পরিবার নিয়ে অনুভূতি প্রকাশের জন্য “অনুভূতিতে চাঁদপুর পরিবার ” শিরোনামে ভিডিও তৈরির প্রতিযোগিতা আয়োজন করা হয়েছিল।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে বিজয়ী অন্যান্য প্রতিযোগীদের মধ্যে পুরষ্কার এবং সার্টিফিকেট বিতরণ করা হয়। উৎসবের দেশ বাংলাদেশ। নানা রকম, নানা ঢঙের উৎসব রয়েছে এ দেশে। কালের প্রবাহে এগুলোতে এসেছে বৈচিত্র্য, আমাদের সংস্কৃতির একটি গুরুত্বপূর্ণ অংশ হিসেবে জুড়ে রয়েছে। উৎসব মানেই আনন্দ।

আর সেই আনন্দে ফল যুক্ত হয়ে উৎসবের মাত্রা যেন বাড়িয়ে দেয়।ফলের মধ্যে ছিলো আম ,জাম , কাঠাল , লটকন , আনারস , পেয়ারা । অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা বিদায়ী ব্যাচকে বিভিন্ন দিকনির্দেশনামূলক উপদেশ দেন। বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের চাঁদপুর পরিবারের বিদায়ী ব্যাচের মধ্যে উপস্থিত ছিলেন বিদায়ী ব্যাচের সৈয়দ মুনতাসির মামুন এবং ফরিদ আহমেদ।বিদায় সংবর্ধনা ও ফল উৎসবের শেষ অংশে মনোমুগ্ধকর সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। এসময়ে নবীন সদস্যদের আয়োজন সবাইকে মুগ্ধ করেছে।

‘এসো মিলি মাটির টানে’ স্লোগানকে সামনে রেখে ২১ সেপ্টেম্বর ২০১২ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত চাঁদপুরের কিছু স্বপ্নবাজ তরুণের হাত ধরে সংগঠনটি প্রতিষ্ঠিত হয়।

piles fistula

প্রতিষ্ঠালগ্ন থেকেই সম্পূর্ণ অরাজনৈতিক ও অলাভজনক সামাজিক সংগঠনটি কাজ করে যাচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয় এবং চাঁদপুরের শিক্ষার্থীদের কল্যাণে। শুরু থেকেই প্রতিবছর চাঁদপুর থেকে আগত ভর্তি পরীক্ষার্থীদের সহযোগীতার পাশাপাশি চাঁদপুরের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা গ্রহণের প্রয়োজনীয় দিকনির্দেশনা ও পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির তথ্য ও সহযোগিতা, শিক্ষার্থীদের মেধাবিকাশ ও দক্ষ নাগরিক তৈরির লক্ষ্যে সৃজনশীল প্রতিযোগিতা, ক্যাম্পাসে আগত নবীনদের সার্বিক সহযোগিতা এবং বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া চাঁদপুরের শিক্ষার্থীদের সমস্যার সমাধানকল্পে নিয়মিত কাজ করে যাচ্ছে পদ্মা-মেঘনা-ডাকাতিয়ার মিলনস্থল এবং ইলিশের বাড়ির সংগঠনটি।নবনির্বাচিত কমিটি সংগঠনের ভ্রাতৃত্ববোধ ধরে রেখে সৃষ্টিশীল চিন্তা ও কর্মধারায় অব্যাহত রাখতে বদ্ধপরিকর।

 153 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন