রিপোর্ট 1214

মাদক প্রতিটি শ্রেণী পেশার মানুষের মাঝে ছড়িয়ে গেছে

মতলব উত্তর প্রতিনিধি :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেলে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসান এর পরিচালনার উন্মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান প্রধান, উপজেলা কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন, পল্লী সমিতির ডিজিএম মো. সামছু উদ্দিন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. হাসিবুল ইসলাম, একাডেমিক সুপারভাইজার মো. সাইফুল ইসলাম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. নুরুন্নবী, মতলব উত্তর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক জাকির হোসেন বাদশা, সাংবাদিক ইসমাইল খান টিটু প্রমুখ।

উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বলেন, নিঃসন্দেহে মাদক একটি ক্ষতিকারক দ্রব্য। এটা মানুষকে ধীরে ধীরে মৃত্যুর দিকে ঠেলে দেয়। মাদকের এই ভয়াবহ থাবা থেকে আমাদের সমাজ ও দেশকে বাঁচাতে হবে। মাদক প্রতিটি শ্রেণী পেশার মানুষের মাঝে ছড়িয়ে গেছে। এধরণের সংস্কৃতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। না হলে আমাদের ভাই বোন, আত্মীয় স্বজন বা ছেলে মেয়েদের ভবিষ্যৎ নস্ট হয়ে যাবে। এবং মৃত্যুর দিকে ধাবিত হবে।

piles fistula
তিনি আরও বলেন, মাদক প্রতিরোধ করা কারো পক্ষেই একা সম্ভব নয়। মাদক কারবারি রোধ এবং অপব্যবহার রোধ করতে জনপ্রতিনিধি, পুলিশ, সরকারি কর্মকর্তা কর্মচারী ও রাজনৈতিক নেতৃবৃন্দ সকলের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বিশেষ করে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে মাদক কুফল তুলে ধরেন শিক্ষার্থীদের সচেতন করতে হবে।

এছাড়াও পুলিশ বাহিনীর ভূমিকাও মাদক প্রতিরোধে খুবই গুরুত্বপূর্ণ। মাদক এখন বিভিন্ন রূপে ছড়িয়ে গেছে। মাদকের ছোবল থেকে দেশকে বাঁচাতে এখনি সবাইকে কাজ করতে হবে।

 72 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন