মতলব উত্তরে এসইএল মডেল একাডেমীতে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে সমাবেশ

সফিকুল ইসলাম রানা।

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার চান্দ্রাকান্দি এস ই এল মডেল একাডেমীর আয়োজনে শিক্ষার গুণগত মান নিশ্চিত করার লক্ষ্যে সমাবেশ অনুষ্ঠিত হয়।

১১ সেপ্টেম্বর সোমবার সকালে এস ই এল মডেল একাডেমী প্রাঙ্গণে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, এস ই এল মডেল একাডেমীর প্রতিষ্ঠাতা সভাপতি ও রিহ্যাব এর সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মোহাম্মদ আবদুল আউয়াল।

এস ই এল মডেল একাডেমীর প্রধান শিক্ষক মো. সালাউদ্দিনের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক ইমাম আজিজ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) আশরাফুল হাসান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আসাদুজ্জামান।

অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন, বিএসটিকিউএম এর ভাইস প্রেসিডেন্ট একেএম শামসুল হুদা, কালিপুর হাইস্কুল এণ্ড কলেজ এর অধ্যক্ষ মো. এনামুল হক, বিএসটিকিউএম এর যুগ্ম সাধারণ সম্পাদক মো. নুরুজ্জামান তালুকদার, বদরপুর আদমিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. মিজানুর রহমান সরকার, ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব বেনজির আহমেদ, বিএসটিকিউএম এর আজীবন সদস্য ইঞ্জিনিয়ার আবদুল নূর, সুজাতপুর নেছারিয়া উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মো. শাহজালাল, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক শামসুজ্জামান ডলার।

ইঞ্জিনিয়ার মোহাম্মদ আবদুল আউয়াল বলেন, বিবেক-জ্ঞান-বুদ্ধি ও মনুষ্যত্বের কারণে মানুষকে শ্রেষ্ঠ জীব বলা হয়। সততা নীতি-নৈতিকতা, দেশপ্রেম, পরোপকার এবং আদর্শ চরিত্রবান মানুষ হওয়ার মূল ভিত্তি সুশিক্ষা। উন্নত জাতি গঠন ও মানবসম্পদ উন্নয়নের গুণগত শিক্ষার গুরুত্ব সর্বাধিক। প্রত্যেক শিশুই অনন্ত শক্তির অধিকারী, সেই সুপ্ত শক্তিকে জাগ্রত করতে হবে। যে কাজটি শিক্ষক সব বাধা অতিক্রম করে সুনিপুণভাবে সম্পন্ন করেন, যাতে শিশুর জীবন ও চরিত্র গড়ে ওঠে প্রকৃত মানুষ হিসেবে। শিক্ষকই শিক্ষাঙ্গনে ইতিবাচক শিক্ষা প্রদানের মাধ্যমে আত্মনির্ভরশীল হওয়ার পথ তৈরি করে দেন। শিক্ষা ক্ষেত্রে উন্নয়ন ছাড়া কোনো দেশ ও জাতির উন্নয়ন সম্ভব নয়। শিক্ষার গুণগত মান বৃদ্ধি করতে গেলে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে।

Loading

শেয়ার করুন