chandpurreport 720

চবির তরুণ লেখক ফোরামের নেতৃত্বে চাঁদপুরের মুরাদ

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখার ২০২২-২৩ বর্ষের কার্যনির্বাহী কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। এতে ইতিহাস বিভাগের শিক্ষার্থী আকিজ মাহমুদ সভাপতি এবং ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মোঃ মুরাদ হোসনকে সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা হয়। বৃহস্পতিবার (১১ আগস্ট) সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি নেজাম উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. ইসরাফিল আলম রাফিল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে নব নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে আগামী ৭ কার্যদিবসের মধ্যে ফোরামের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দিতে বলা হয়েছে।

জানা গেছে, তারা দু’জনই ২০২১-২২ কার্যবর্ষে যথাক্রমে সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তাদের নেতৃত্বে, ফোরামের বর্ষসেরা তিন শাখার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা অন্যতম শাখা হিসেবে নির্বাচিত হয়। পাশাপাশি উক্ত শাখার ২০২১-২২ কার্যবর্ষের সভাপতি রাফছান আহমেদ সেরা সংগঠক হিসেবে ভূষিত হোন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার পাশাপাশি মুরাদ হোসেন চাঁদপুর জেলা স্টুডেন্টস’ এ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক হিসেবে কাজ করে যাচ্ছেন। এছাড়াও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ডিবেটং ক্লাব ও পরিবেশ সুরক্ষায় নিয়োজিত বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনে কাজ করেছেন।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক মো.মুরাদ হোসেন বলেন, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম পরিবারের সবার প্রতি কৃতজ্ঞতা যারা আমাকে লেখালেখি ও সাংগঠনিক কার্যক্রম শিখিয়ে বুদ্ধিভিত্তিক এই সংগঠনের নতুন দায়িত্বে অর্পিত করেছেন। তরুণ লেখক ফোরামের সদস্যরা পাশে ছিলেন বলেই নতুন কিছু শিখতে পেরেছি। সাংগঠনের আস্থার জায়গাটি সমুন্নত রেখে একনিষ্ঠভাবে কাজ করে যাবো

piles cure add

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ স্লোগানে ২০১৮ সালের ২৩ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৫ জন সদস্য নিয়ে যাত্রা শুরু করে ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’। দেশের ১৭টি পাবলিক বিশ্ববিদ্যালয় ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখালেখিতে উদ্বুদ্ধ করতে কাজ করে যাচ্ছে বুদ্ধিবৃত্তিক সংগঠনটি।

 157 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন