রিপোর্ট 231

নাউরী আদর্শ ডিগ্রি কলেজ শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর স্থাপন ও বিজ্ঞানাগার উদ্বোধণ

মতলব উত্তর প্রতিনিধি :

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নাউরী আদর্শ ডিগ্রি কলেজের শহীদ মিনার নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন ও বিজ্ঞানাগার উদ্বোধন করা হয়েছে। শনিবার দুপুরে কলেজ প্রাঙ্গণে শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও নাউরী আদর্শ ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল। পরে বিজ্ঞানাগার উদ্বোধন করেন তিনি।

এসময় প্রধান অতিথির বক্তব্যে অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি বলেন, ভাষা আন্দোলনের চেতনায় বাঙালি জাতীয়তাবাদের দর্শনের বিকাশ ঘটে। যার ফলে পর্যায়ক্রমে স্বাধীকার আন্দোলন ও সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে বাঙালি জাতি রাষ্ট্রের অভ্যুদয় ঘটে। এ কারণে শহীদ দিবস ও শহীদ মিনার আমাদের আবেগের জায়গা। এখান থেকে আমরা বারবার প্রতিবাদের ভাষা খুঁজে পাই। এটা প্রগতিশীল ও অসা¤প্রদায়িক চেতনার পবিত্র তীর্থকেন্দ্র।

বিজ্ঞানকে সঙ্গে নিয়েই এগিয়ে যাবে দেশ- এ প্রত্যয় ঘোষণা করে নুরুল আমিন রুহুল এমপি বলেছেন, বিজ্ঞানমনস্ক প্রজন্মই পারে সব অন্ধকারের বিরুদ্ধে আলোর দিশা দেখাতে। বিজ্ঞান শিক্ষার্থীদের সহায়তায় প্রস্তুত তার সরকার। বিজ্ঞানের ব্যবহারিক শিক্ষার ওপর গুরুত্ব আরোপ করেন।

নুরুল আমিন রুহুল এমপি বলেন, বিজ্ঞানের এক চরম উন্নতির যুগে বাস করছি আমরা। এটি বিশ্বায়নের যুগ। বিজ্ঞান, বিশ্বায়ন ও ডিজিটালের এই যুগে একটি সংবাদ দেখে অবাক হলাম। আমাদের দেশে মাধ্যমিক পর্যায়ে এমন অনেক বিদ্যালয় রয়েছে যেখানে শিক্ষার্থীদের বিজ্ঞান বিভাগের বিষয়গুলোতে পাঠদান করা হলেও সেখানে বিজ্ঞানাগার নেই। ফলে শিক্ষার্থীরা হাতে-কলমে বিজ্ঞান শিখতে পারছে না।

piles cure add

ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আলাউদ্দিনের সভাপতিত্বে ও প্রভাষক মেহেদী মাসুদ এর পরিচালনায় আরো উপস্থিত ছিলেন, মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক মোঃ মাসুদ, নাউরী আদর্শ ডিগ্রি কলেজের গভর্নিং বডির সভাপতি মামুনূর রশিদ ঢালী, হিতৈষী সদস্য হেলাল উদ্দিন সরকার, অভিভাবক সদস্য কাজী মানিক, নাউরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল খায়ের মো. বাহাউদ্দিন, ফতেপুর পশ্চিম ইউনিয়ন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি নুরে আলম স্বপন প্রমুখ।

 68 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন