chandpurreport 718

মতলব উত্তরে অসহায় দুঃস্থ নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ ও ক্ষুদ্রঋণের চেক বিতরণ

মতলব উত্তর প্রতিনিধি :
মতলব উত্তর উপজেলায় দুঃস্থ অসহায় মহিলাদের মাঝে সেলাই মেশিন, নিবন্ধিত সেচ্ছাসেবী মহিলা সমিতির অনুদান এবং ক্ষুদ্রঋণের চেক বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১০ আগস্ট) দুপুরে উপজেলার পরিষদ অডিটোরিয়ামে দুঃস্থ অসহায় মহিলাদের মাঝে সেলাই মেশিন, নিবন্ধিত সেচ্ছাসেবী মহিলা সমিতির অনুদান এবং ক্ষুদ্রঋণের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ড. শামসুল আলম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল।

উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসানের সভাপতিত্বে, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাছিমা আক্তারের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, শেখ হাসিনা একজন নারী হওয়ায় নারীদের দুঃখ দূর্দশা বুঝতে পারেন। আর তাই বিভিন্ন সময় তিনি দুঃস্থ্য, অসহায় ও স্বামী পরিত্যক্তা নারীদের স্বাবলম্বী করতে সেলাই মেশিন, নগদ অর্থসহ বিভিন্নভাবে সাহায্য দিয়ে থাকেন। এরই অংশ হিসেবে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের নারীদের মাঝে সেলাই মেশিন প্রদাণ করলেন। যেন তারা পুরুষ মুখাপেক্ষি না হয়ে নিজেরাই কিছু করে তাদের সংসার পরিচালনা করে নিজে ভালো থাকতে পারে।

night king
তিনি আরও বলেন, আমরা চাই সমাজের প্রত্যেকটা নারী নিজের পায়ে দাঁড়িয়ে কাজ করুক। প্রত্যাশা রাখবো এই সেলাই মেশিনের মাধ্যমে দুঃস্থ মহিলাগণ আত্মনির্ভরশীল হবেন এবং পরিবার অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হবে। এ সময় বিতরণকৃত সেলাই মেশিনগুলো বিক্রি না করার জন্য অনুরোধ জানান।

piles cure add
আলোচনা সভা শেষে দুঃস্থ অসহায় মহিলাদের মাঝে ৭টি সেলাই মেশিন ও নিবন্ধন স্বেচ্ছাসেবী মহিলা সমিতির অনুদান এবং ১৮জন প্রশিক্ষিত নারীদের ক্ষুদ্রঋণের চেক বিতরণ করা হয়েছে।

 68 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন